AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে ৫ মেয়র প্রার্থীসহ ৪২ জনের মনোনয়ন বাতিল

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: অক্টোবর - ১০ - ২০২২ | ১০: ৫৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথে পৌরসভা নির্বাচনে ৫ জন মেয়র প্রার্থী, ৫ জন সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর প্রার্থী ও ৩২ জন কাউন্সিলর প্রার্থীসহ মোট ৪২ জনের মনোনয়ন বাতিল ঘোষণা করেছেন পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও মৌলভীবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আলমগীর হোসেন।

সোমবার (১০ অক্টোবর) মনোনয়নপত্র বাছাইকালে তিন পদের (মেয়র, সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর ও কাউন্সিলর) ৪২ জন প্রার্থীর মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়। তবে বাতিল ঘোষণা হওয়া প্রার্থীরা আগামী ১১-১৩ অক্টোবরের মধ্যে বাতিলের বিরুদ্ধে আপিল করতে পারবেন।

মেয়র পদের বাতিল হওয়া প্রার্থীরা হলেন- স্বতন্ত্রের মোড়কে আওয়ামী বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আকদ্দুছ আলী (যুক্তরাজ্য প্রবাসী), পৌর আল ইসলাহ’র সভাপতি ফয়জুল ইসলাম, উপজেলা ছাত্রদলের সাবেক আহবায়ক মতিউর রহমান সুমন, বিএনপি নেতা যুক্তরাজ্য প্রবাসী সফিক উদ্দিন ও সংগঠক শামছু মিয়া।

তফসিল অনুয়ায়ী, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১৭ অক্টোবর, প্রতীক বরাদ্দ ১৮ অক্টোবর ও নির্বাচন ২ নভেম্বর। ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত বিশ্বনাথ পৌরসভায় মোট ভোটার ৩৫ হাজার ৪৭০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৮ হাজার ২৭৯ জন ও মহিলা ভোটার ১৭ হাজার ১৯১ জন।

আরো সংবাদ