আল আমিন ব্রিকস্ ফিল্ড AM-ACCOUNTANCY-SERVICES-BBB

মসজিদ-মাদ্রাসা ও বাজারের অর্থ নিয়ে লাপাত্তা বিএনপি নেতা

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: সেপ্টেম্বর - ২৬ - ২০২২ | ৬: ৪৪ অপরাহ্ণ

1234

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথ উপজেলার লামাকাজী ইউনিয়নের লামাকাজী বাজার পরিচালনা কমিটির ফান্ডের প্রায় অর্ধ কোটি টাকা নিয়ে লাপাত্তা রয়েছেন বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া তালুকদার। তিনি বিদ্যাপতি (সাংগিরাই) গ্রামের গোলাম মোস্তফা তালুদারের পুত্র ও স্থানীয় ইউনিয়ন বিএনপির সহসভাপতি। চলতি বছরের ৩১ জানুয়ারী অনুষ্ঠিত লামাকাজী ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ‘আনাসর’ প্রতিক নিয়ে নির্বাচন করে জমানত হারান গোলাম কিবরিয়া তালুকদার।

ব্যবসায়ীরা জানিয়েছেন, গত দুই আড়াই মাস থেকে তিনি লাপাত্তা রয়েছেন। তার পরিবারের লোকজনও কোন সন্ধান দিচ্ছেন না। তবে, একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, ইউরোপে পাড়ি দিতে গোলাম কিবরিয়া তালুকদার বর্তমানে লিবিয়ায় মাফিয়াদের হাতে বন্দী রয়েছেন।

লামাকাজী বাজার মসজিদের মোতাওয়াল্লী আব্দুল মালিক জানান, বাজার কমিটির ফান্ডের বড় একটি অংশ বাজারের মসজিদ ও মাদরাসায় প্রদান করা হয়। গত দু’বছরে বাজার ফান্ড থেকে মসজিদে প্রায় সাড়ে ৭ লক্ষ টাকার আসার কথা ছিলো। কিন্তু আসেনি।

জামেয়া ইসলামিয়া দারুল উলুম লামাকাজী মাদরাসার মুহতামিম ও বাজার পরিচালনা কমিটির সদস্য মুফতি ময়নুল ইসলাম জানান, তিনি গত বছর বাজার কমিটির ফান্ড থেকে ৩৫হাজার টাকা মাদরাসায় পেয়েছেন। এবছর এখনও কোন টাকা পাননি।

জানা গেছে, লামাকাজী ইউনিয়নের ৯টি গ্রাম নিয়ে গঠিত বাজার পরিচালনা কমিটি। বিগত পরিচালনা কমিটি ২০১৬ সালের নভেম্বর মাসে গোলাম কিবরিয়াকে নগদ ৬লক্ষ টাকাসহ লামাকাজী বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়। এরপর বাজার সাবলিজ বাবদ আয় হয় ১২লক্ষ টাকা, গরুর বাজার সাবলিজ বাবদ ৫৩ লক্ষ টাকা, বাজারে দোকান ভিটা বিক্রয় বাবদ ২৫ লক্ষ টাকা সর্বমোট ৯৬ লক্ষ টাকার আয় থেকে প্রায় ৪০ থেকে ৪৫ লক্ষ টাকা ফান্ডে থাকার কথা ছিলো বলে জানিয়েছেন বাজারের কয়েকজন ব্যবসায়ী। তারা বলেন, গত দুই বছর থেকে গায়ের জোরে গোলাম কিবরিয়া আয়-ব্যয়ের কোনো হিসাব কমিটিকে দিচ্ছেন না। এ নিয়ে ক্ষুব্ধ ও হতাশা বাজার, মসজিদ ও মাদরাসা কমিটি। এ ঘটনাকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনেকে নানা মন্তব্য করছেন।

বাজার পরিচালনা কমিটির সভাপতি কিরন মিয়া জানান, দুই আড়াই মাস থেকে গোলাম কিবরিয়ার কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। বাজারের একটি বড় অংকের টাকা তার কাছে রয়েছে। আমরা কোনো হিসাব পাচ্ছি না। তার পরিবারের কাছে আমাদের প্রতিনিধি পাঠিয়েছি। তার বাবা গোলাম মোস্তফা জানিয়েছেন গোলাম কিবরিয়া কোথায় আছেন, কোন খোঁজ পাচ্ছেন না।

বাজার পরিচালনা কমিটির সহসভাপতি এ কে এম দুলাল, বাজারের ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জানে আলম, ব্যবসায়ী গোলাম মৌলাসহ একাধিক ব্যক্তির অভিযোগ, গোলাম কিবরিয়া বাজারের প্রায় ৪০ থেকে ৪৫ লক্ষ টাকা আত্মসাৎ করে সম্ভবত প্রবাসের উদ্দেশ্যে দেশ ত্যাগ করেছেন। গত আড়াই মাস থেকে তিনি এলাকা ছাড়া।

অভিযোগের বিষয়ে জানতে গোলাম কিবরিয়ার বাড়িতে গেলে তাকে পাওয়া যায়নি। তার চাচাতো ভাই ইমরানের মোবাইলে একাধিক বার কল করলে ফোন রিসিভ করেন নি।

এ ব্যাপারে লামাকাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া বলেন, গোলাম কিবরিয়া বাজার কমিটির সেক্রেটারী। তার কাছে বাজারের বড় একটি ফান্ড রয়েছে। এই ফান্ড থেকে বাজারের মসজিদ ও মাদরাসায় টাকা যায়। কিন্তু আড়াই মাস থেকে তিনি উধাও রয়েছেন। তাকে খোঁজে পাওয়া যাচ্ছে না। তার এমন কান্ডে এলাকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

আরো সংবাদ

শপথ নিলেন বিশ্বনাথ পৌরসভার প্রথম মেয়র মুহিব

বিশ্বনাথ লার্নিং পয়েন্টে ‘পিঠা উৎসব’

রাজনীতি ছাড়া দেশ ও জাতির উন্নয়ন সম্ভব নয় -মোকাব্বির খান

বিশ্বনাথে শিশু খাদিজাকে ধর্ষণের পর হত্যা করে ঘাতক কার্তিক

বধূবেশে স্বামীর ঘরে যাওয়া হল না লন্ডন প্রবাসী তরুণীর

সড়ক দুর্ঘটনায় আহত শিক্ষার্থীকে চিকিৎসা সহায়তা প্রদান

সিলেট পরিবার পরিকল্পনা অফিসে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

বিশ্বনাথে স্কুল ভবন-সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন

৩ কি:মি: জুড়ে সৌদির পতাকা টানিয়ে আলোচনায় আব্দুস শুকুর

বিশ্বনাথে প্রয়াত হাজী ছাদিক মিয়া চৌধুরীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল

বিশ্বনাথ প্রেসক্লাবে ব্রিটেনের কাউন্সিলর জাহেদ চৌধুরী

‘শীর্ষ ১২ দূর্নীতিবাজকে আইনের আওতায় আনলেই ৫০% দূর্নীতি কমবে’

মালয়েশিয়ার দশম প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম

বিশ্বনাথে সড়ক দুর্ঘটনায় এইচএসসি পরীক্ষার্থী নিহত, আহত ৫

সড়ক দুর্ঘটনায় আহত গোলাপগঞ্জের জামায়াত নেতার মৃত্যু