আল আমিন ব্রিকস্ ফিল্ড AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে জ্বালানী ও বিদ্যুৎ সাশ্রয়ী মতবিনিময় সভা

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুলাই - ২৫ - ২০২২ | ৯: ৩৩ অপরাহ্ন

25.07.22 1

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে উপজেলা প্রশাসনের উদ্যোগে সোমবার (২৫ জুলাই) বিকেলে বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গের সাথে ‘জ্বালানী ও বিদ্যুৎ সাশ্রয়ী’ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেস্টা মন্ডলীর সদস্য এস এম নুনু মিয়া। প্রধান আলোচকের বক্তব্য রাখেন সিলেট পল্লীবিদ্যুৎ সমিতি-১’র জেনারেল ম্যানেজার (জিএম) দীলিপ চন্দ্র চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে নুনু মিয়া বলেন, সরকারকে সহযোগীতা করতে ও নিজেদের প্রয়োজন মেটাতে চলমান সংকট মোকাবেলায় আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। অপ্রয়োজনে বিদ্যুৎ ব্যবহার বন্ধ করে বিদ্যুৎ সাশ্রয় করতে হবে। বিদ্যুৎ নিয়ে যাতে কেউ গুজব না রটায় সেজন্য আমাদের সবাইকে স্বজাগ থাকতে হবে।

প্রধান আলোচকের বক্তব্যে সিলেট পল্লীবিদ্যুৎ সমিতি-১’র জেনারেল ম্যানেজার দীলিপ চন্দ্র চৌধুরী বলেন, জ্বালানী সংকটে দেশজুড়ে এলাকা ভিত্তিক শিডিউল পদ্ধতিতে লোডশেডিং চলমান রয়েছে। গ্রাহকের চাহিদার অর্ধেক বিদ্যুৎ না মেলায় ঘোষিত লোডশেডিংয়ের সূচিও ঠিক রাখতে পারছে না বিদ্যুৎ বিভাগ। ঘাটতি বেশি থাকায় লোডশেডিংয়ে সময়ের ব্যত্যয় ঘটছে। তিনি বিশ্বনাথবাসীকে অনুরোধ জানিয়ে বলেন, রাত ৮টার পরে দোকানপাঠ ও শপিংমল বন্ধ রাখার, পিক আওয়ারে (সন্ধ্যা ৭ টা থেকে রাত ১১টা পর্যন্ত) ফ্রিজ ও লোডেবল ইলেক্ট্রনিক্স যন্ত্র বন্ধ রাখার, অকারণে ঘরের লাইট, ফ্যান বন্ধ রাখাসহ উপজেলাবাসীকে বিদ্যুৎ সাশ্রয়ে সহযোগীতা করার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক নুসরাত জাহানের সভাপতিত্বে এবং সিলেট পল্লীবিদ্যুৎ সমিতি সিলেট-১’র সহকারী জেনারেল ম্যানেজার প্রকৌশলী মুনতানসির মজুমদারের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট পল্লীবিদ্যুৎ সমিতি সিলেট-১’র নির্বাহী প্রকৌশলী সাইফুল ইসলাম, বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, উপজেলার লামাকাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া, পৌর আওয়ামী লীগের আহবায়ক আব্দুল জলিল জালাল, পৌর সহায়ক কমিটির সদস্য জহুর আলী, বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি তজম্মুল আলী রাজু, সাংবাদিক জাহাঙ্গীর আলম খায়ের। সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১’র বিশ্বনাথ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) ছাইফুল ইসলাম।

সভায় বক্তারা বলেন, ব্যাটারী চালিত অটোরিক্সা বিদ্যুৎ’র সাহায্যে চার্জ দেওয়ার ফলে ও অবৈধ স্থাপনাগুলোতে থাকা বিদ্যুৎ সংযোগ থাকার ফলে বিশ্বনাথে বিদ্যুৎ’র চাহিদা পূরণে সমস্যার সৃষ্টি হয়েছে। তাই বিদ্যুৎ ঘাটতিপূরণের জন্য যেখানে যেখানে অটোরিক্সা চার্জ দেওয়া হচ্ছে সেই মিটারগুলোর পাশাপাশি বাসিয়া নদীর তীরসহ উপজেলার সকল স্থানে থাকা অবৈধ স্থাপনায় থাকা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করতে হবে। লোডশেডিং এর তালিকা পরিবর্তন না করে সমবন্টনের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ করতে হবে। বিদ্যুৎ বিলে যাতে মনগড়া মিটার রিডিং-এর মাধ্যমে বিল প্রস্তুত করা না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। আর রাত ৮টার পর শুধু পৌর এলাকা নয়, পুরো উপজেলার সকল বাজারের দোকান-পা বন্ধ করা তা প্রশাসনকে নিশ্চিত করতে হবে।

সভায় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার, উপজেলার বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরশ আলী গণি, অলংকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল, রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, দৌলতপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নূর উদ্দিন মেম্বার, দেওকলস ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান খায়রুল আমীন আজাদ মেম্বার, দশঘর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ পাবেল সামাদ মেম্বার, উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আব্দুল মতিন, পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন, মহব্বত আলী, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, সাবেক সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, সাংবাদিক আশিক আলী, নবীন সোহেল প্রমুখসহ বিভিন্ন শ্রেণী-পেশার নেতৃবৃন্দ।

আরো সংবাদ

৩ কি:মি: জুড়ে সৌদির পতাকা টানিয়ে আলোচনায় আব্দুস শুকুর

বিশ্বনাথে প্রয়াত হাজী ছাদিক মিয়া চৌধুরীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল

বিশ্বনাথ প্রেসক্লাবে ব্রিটেনের কাউন্সিলর জাহেদ চৌধুরী

‘শীর্ষ ১২ দূর্নীতিবাজকে আইনের আওতায় আনলেই ৫০% দূর্নীতি কমবে’

মালয়েশিয়ার দশম প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম

বিশ্বনাথে সড়ক দুর্ঘটনায় এইচএসসি পরীক্ষার্থী নিহত, আহত ৫

সড়ক দুর্ঘটনায় আহত গোলাপগঞ্জের জামায়াত নেতার মৃত্যু

বিশ্বনাথে ইয়াবাসহ ২ মাদক কারবারী আটক

মোক্তার আলী ফাউন্ডেশনের বৃত্তি পরীক্ষা সম্পন্ন

দেশের মানুষ জেগে উঠেছে -সিলেটে মির্জা ফখরুল

জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় ২ স্কুলছাত্র নিহত

সিলেটে শুক্রবার থেকে বাস চলাচল বন্ধ, শনিবার পরিবহন ধর্মঘট

শেষ হলো সিলেটে হেফাজতের ইজতেমা

ওসমানীনগরে বাসের চাপায় পথচারী নিহত

বিশ্বনাথে বিএনপির প্রচারপত্র বিলি করলেন ইলিয়াসপত্মী লুনা