আল আমিন ব্রিকস্ ফিল্ড AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে উপজেলা আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুলাই - ২১ - ২০২২ | ৯: ২৯ অপরাহ্ন

21.07.22

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথ উপজেলার আইন শৃংখলা কমিটির সভা বৃহস্পতিবার (২১ জুলাই) অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেস্টা মন্ডলীর সদস্য এস এম নুনু মিয়া।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক নুসরাত জাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তারা বলেন, পৌর শহরের প্রাণকেন্দ্রে বিশ্বনাথ জামেয়া দারুল উলুম মাদানিয়া মাদ্রাসার সামনে সওজের জায়গায় অধৈবভাবে নির্মিত দোকানপাঠ উচ্ছেদের কিছু দিনের মধ্যে পুনঃরায় দখল হওয়া ও লামাকাজী পয়েন্টে সওজের জায়গা দখল করে দোকান কোঠা নির্মাণের বিষয়গুলো খতিয়ে দেখে জনস্বার্থে অবৈধস্থাপনাগুলো পুনঃরায় উচ্ছেদের দাবী করেন। ব্যাটারী চালিত অটোরিক্সা বিশ্বনাথে লোডশেডিং বৃদ্ধি করছে, বৈধ না অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ নিয়ে অটোরিক্সাগুলোতে চার্জ প্রদান করা হয় তাও খতিয়ে দেখার প্রয়োজন।

সভায় বক্তারা বলেন, বন্যায় বিশ্বনাথের প্রায় সবকটি সড়কই ক্ষতিগ্রস্থ হয়েছে। জনদূর্ভোগ কমানোর জন্য দ্রুত জনগূরুত্বের দিক বিবেচনা করে এগুলো সংস্কার করা এবং বিশ্বনাথের সর্বত্র ‘বেল জাল ও কারেন্ট জাল’ দিয়ে পোনা মাছ নিধন বন্ধ করার জন্য আইনানুগ ব্যবস্থা গ্রহন জরুরী। সবজি বাজারে জনসাধারণের কাছে সিলেটের চেয়ে দ্বি-গুন বেশি দাম নিচ্ছেন বিক্রেতারা, এব্যাপারে ভ্রাম্যমান অভিযান পরিচালনার এবং বন্যার সময় ত্রাণ বিতরণে অসহযোগীতাকারী জনপ্রতিনিধিদের ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহন করার দাবী জানানো হয় সভায়। উপজেলা নির্বাচন অফিসে সেবা নিতে এসে প্রবাসীসহ সাধারণ মানুষ হয়রাণীর শিকার হচ্ছেন, উৎকোচ না দিলে সহযে কেউ নিজের কাঙ্খিত সেবা পাচ্ছেন না। মানুষের দূর্ভোগ লাগব করার জন্য প্রশাসনের পক্ষ থেকে জরুরী ভিত্তিত্বে ব্যবস্থা গ্রহন করার প্রয়োজন বলে সভাকে অবহিত করেন নেতৃবৃন্দ।

এছাড়া সভায় বক্তারা আগামীতে বন্যা হলে পরিস্থিতি মোকাবেলা করার জন্য প্রত্যেক ইউনিয়নে সরকারিভাবে নৌকা ক্রয় করার, ভরাট ও দখল হয়ে যাওয়া নদী-নালা-খাল-বিল-হাওর পুনঃখননের উদ্যোগ গ্রহন করার, বাসিয়া সেতুর উপরে নির্মিত তোরণগুলো অপসারণ করে জনসাধারণের চলাচলের পথ স্বাভাবিক করার, কারেন্ট জাল বিক্রেতাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করার জোরদাবী জানান।

সভায় বক্তব্য রাখেন উপজেলার বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, লামাকাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া, খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরশ আলী গণি, অলংকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল, হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ নেহারুন নেছা, বিশ্বনাথ প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্বাস হোসেন ইমরান, সাংবাদিক কামাল মুন্না, পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল জলিল জালাল, উপজেলা কৃষি কর্মকর্তা কনক চন্দ্র রায়, প্রকৌশলী আবু সাঈদ, পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিধান রায়, ভারপ্রাপ্ত সিনিয়র মৎস্য কর্মকর্তা স্বপন চন্দ্র দাশ, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১’র বিশ্বনাথ জোনাল অফিসের ডিজিএম সাইফুল ইসলাম।

সভা শেষে বুধবার (২০ জুলাই) সন্ধ্যায় মৃত্যুবতরণকারী সর্বজন শ্রদ্ধেয় শিক্ষক আব্দুল ওদুদ বিএসসি স্যারের আত্মার শান্তি কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয়।

এসময় সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান জুলিয়া বেগম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ওয়াহিদ আলী, দৌলতপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নূর উদ্দিন মেম্বার, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোহাম্মদ আসাদুজ্জামান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, প্রচার সম্পাদক নিখিল পাল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আব্দুল মতিন, বিশ্বনাথ থানার এসআই সৈয়দ ফখরুল ইসলাম, বিশ্বনাথ সরকারি কলেজের প্রভাষক সঞ্জিত কুমার সাহা রায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. গোলাম মুর্তুজা খান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সমীর কান্তি দে, যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুব আলম সরকার, ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা জামসেদুর রহমান, জনস্বাস্থ্য উপ-সহকারী প্রকৌশলী সঞ্জিত সরকার, মহিলা বিষয়ক কর্মকর্তা বদরুন নাহার, আনসার ও ভিডিপি কর্মকর্তা আমির হোসেন, সমাজসেবা অফিসের কর্মকর্তা শাহেদ আহমেদ আরবী প্রমুখ নেতৃবৃন্দ।

আরো সংবাদ

৩ কি:মি: জুড়ে সৌদির পতাকা টানিয়ে আলোচনায় আব্দুস শুকুর

বিশ্বনাথে প্রয়াত হাজী ছাদিক মিয়া চৌধুরীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল

বিশ্বনাথ প্রেসক্লাবে ব্রিটেনের কাউন্সিলর জাহেদ চৌধুরী

‘শীর্ষ ১২ দূর্নীতিবাজকে আইনের আওতায় আনলেই ৫০% দূর্নীতি কমবে’

মালয়েশিয়ার দশম প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম

বিশ্বনাথে সড়ক দুর্ঘটনায় এইচএসসি পরীক্ষার্থী নিহত, আহত ৫

সড়ক দুর্ঘটনায় আহত গোলাপগঞ্জের জামায়াত নেতার মৃত্যু

বিশ্বনাথে ইয়াবাসহ ২ মাদক কারবারী আটক

মোক্তার আলী ফাউন্ডেশনের বৃত্তি পরীক্ষা সম্পন্ন

দেশের মানুষ জেগে উঠেছে -সিলেটে মির্জা ফখরুল

জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় ২ স্কুলছাত্র নিহত

সিলেটে শুক্রবার থেকে বাস চলাচল বন্ধ, শনিবার পরিবহন ধর্মঘট

শেষ হলো সিলেটে হেফাজতের ইজতেমা

ওসমানীনগরে বাসের চাপায় পথচারী নিহত

বিশ্বনাথে বিএনপির প্রচারপত্র বিলি করলেন ইলিয়াসপত্মী লুনা