AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে সরকারি জায়গা দখল করে দোকান নির্মাণের অভিযোগ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুলাই - ২০ - ২০২২ | ১০: ১৩ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথ উপজেলার লামাকাজী ইউনিয়নের লামাকাজী বাজারে ‘সড়ক ও জনপদ (সওজ)’র জায়গা দখল করে পাকা দোকান ঘর নির্মাণ কাজ শুরু করার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার লামাকাজী ইউনিয়নের জাগিরালা গ্রামের বাসিন্দা ফরিদ আহমদের পুত্র তুহিন আহমদের দোকান নির্মাণ কাজ ইতোমধ্যে অনেকটাই এগিয়ে গেছে বলেও জানা গেছে। আর মঙ্গলবার (১৯ জুলাই) সিলেটের সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলীর কাছে এমন অভিযোগ এনে লিখিত অভিযোগ দিয়েছেন সিলেট শহরের মজুমদারপাড়ার বাসিন্দা মৃত তৈয়ব আলীর পুত্র বুরহান উদ্দিন। অভিযোগে তুহিন ছাড়াও আরও ৫ জনকে অভিযুক্ত করা হয়েছে।

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, ২০১৬ সালে বিল্ডিংকোর্ড মেনে কিছু জায়গা ছেড়ে তার নিকট আত্মীয় যুক্তরাজ্য প্রবাসী কছির মিয়া তার ক্রয়কৃত ভূমিতে ৬ তলা একটি ভবন নির্মাণ করেন। কিন্তু অভিযুক্তরা তার ছেড়ে দেয়া খালি জায়গা ও সওজের জায়গা দখল করে পাকা দোকানঘর নির্মাণ কাজ শুরু করেছেন। ইতোমধ্যে দখলদার পাকা পিলারও নির্মাণ করে নিয়েছে। ফলে অভিযোগকারি গত ১৪ জুলাই আদালতের মাধ্যমে সেখানে ১৪৫ ধারাও জারি করিয়েছেন। কিন্তু অভিযুক্তরা মালামাল নিয়ে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে রাতের অন্ধকারে বাকি কাজ সম্পন্ন করার পায়তারা করছে।

জানতে চাইলে সিলেটের সড়ক ও জনপদের নির্মাহী প্রকৌশলী মুস্তাফিজুর রহমান অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে বলেন, তিনি লোক পাঠিয়ে বিষয়টি তদন্ত করবেন। তদন্তে যদি দেখা যায় সওজের জায়গায় দোকান নির্মাণের কাজ করা হয়, তাহলে এব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন তিনি।

আরো সংবাদ