Search
Close this search box.

বিশ্বনাথে দোকান কোঠা নির্মাণ নিয়ে মুখোমুখি অবস্থানে দু’পক্ষ, সংঘর্ষের আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথে উপজেলার লামাকাজী বাজারে আদালতে নির্দেশ (১৪৫ ধারা) অমান্য ও সওজের উচ্ছেদকৃত জায়গা পুনঃদখল করে দোকান কোঠা নির্মাণ করার পায়তারা করছে বলে এক প্রভাবশালী বিএনপির নেতার পক্ষের লোকজনের বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে। আদালতের আদেশের নির্দেশের পরিপ্রেক্ষিতে থানা পুলিশের নোটিশ পাওয়ার পরও দোকানের কাজ করার মালামাল নিয়ে অবস্থান করলে উভয় পক্ষই রয়েছেন মারমুখি অবস্থানে। যেকোনো সময় দুৎপক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংর্ঘষ’সহ সেখানে আইনশৃঙ্খলা অবনতি হওয়ার আশঙ্কা করছেন স্থানীয়রা।

শুক্রবার (১৫ জুলাই) সন্ধ্যায় উপজেলার লামাকাজী বাজার পয়েন্টে সিলেটের কোতয়ালী থানার ঘাসিটুলা মজুমদার পাড়ার মৃত তৈয়ব আলীর পুত্র বুরহান উদ্দিন (৪২) ও বিশ্বনাথ থানার লামাকাজী ইউনিয়নের জাগিরালা গ্রামের প্রভাবশালী বিএনপি নেতা ফরিদ আহমদের পুত্র তুহিন মিয়া (২৬) এর মধ্যে এই উত্তেজনা বিরাজ করছে। তুহিন গংরা রাতের আধাঁরে দোকান নির্মাণের পায়তারা করছে বলেও অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, বুরহান উদ্দিন বাদি হয়ে বৃহস্পতিবার (১৪ জুলাই) অতিরিক্ত জেলা হাকিম আদালতে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগে তুহিন মিয়া’সহ ৬ জনকে অভিযুক্ত করেন বুরহান। এরই পরিপ্রেক্ষিতে আদালত ওসি বিশ্বনাথকে শান্তি-শৃঙ্খলা বজায় রেখে সরেজমিন গিয়ে প্রতিবেদন দেয়ার নির্দেশ দেন। আদালতের এই নির্দেশ মতে শুক্রবার দুপুরে উভয় পক্ষকে নোটিশ দেন বিশ্বনাথ থানার এসআই বিনয় চক্রবর্তী। কিন্তু এই নোটিশ পাওয়ার পরও আদালতের নির্দেশ অমান্য করে বিবাদী তুহিন মিয়া দোকানঘরে কাজ করার জন্য মালামাল নিয়ে প্রস্তুতি নিচ্ছেন এবং তারা কাজ শুরু করলে প্রতিপক্ষের লোকজনও বাধা দিতে প্রস্তুত রয়েছে স্থানীয় সূত্রে জানা গেছে।

এব্যাপারে জানতে চাইলে অভিযুক্ত তুহিন মিয়া বলেন, শান্তি-শৃঙ্খলা মেনেই আমরা দোকান কোঠা নির্মাণের কাজ করব।

বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান বলেন, এলাকার শান্তি-শৃঙ্খলা বজায়ের স্বার্থে থানা পুলিশের পক্ষ থেকে সব ধরণের ব্যবস্থা গ্রহন করা হবে।

আরও খবর