AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে ২ হাজার বন্যার্ত মানুষের মধ্যে শফিক চৌধুরী খাবার ও স্যালাইন বিতরণ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুন - ২৪ - ২০২২ | ৬: ৩৯ অপরাহ্ণ

বিশ্বনাথ নিউজ২৪:: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী ও রামপাশা ইউনিয়নের বিভিন্ন এলাকার প্রায় ২ হাজার বন্যার্ত মানুষের মধ্যে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। শুক্রবার (২৪ জুন) দুপুর থেকে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও স্থানীয় সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীর ব্যক্তিগত উদ্যোগে ওই খাবার বিতরণ করা হয়। এছাড়া ওই দুই ইউনিয়নের বিভিন্ন এলাকায় খাবার স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট এবং আরো ২ শতাধিক মানুষের মধ্যে শুকনো খাবার বিতরণ করেন তিনি।

দুই ইউনিয়নের বিভিন্ন স্থানে রান্না করা খাবার ও শুকনো খাবার বিতরণকালে শফিক চৌধুরী বলেন, পর পর দু’বার বন্যায় কবলিত বিশ্বনাথ উপজেলার ক্ষতিগ্রস্থ মানুষের পাশে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আছেন। আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের আমলে বন্যায় ক্ষতিগ্রস্থদেরকে খাবারের জন্য কিংবা ত্রাণের জন্য কষ্ট করতে হবে না। সরকারের পক্ষ থেকে জনসাধারণকে সবধরণের সহযোগীতা প্রদান করা হবে। তবে বন্যার মতো সকল প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলার জন্য সরকারের পাশাপাশি আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সমাজের বিত্তবান ও প্রবাসীদেরকেও এগিয়ে আসতে হবে ক্ষতিগ্রস্থদের সহযোগীতায়।

এসময় বন্যার মতো দূর্যোগকালীন সময়ে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি না করার জন্য ব্যবসায়ীদের প্রতি আহবান করেন শফিক চৌধুরী বলেন, কিছু অসাধু ব্যবসায়ীদের কারণে সকল ভালো ব্যবসায়ীদের সম্মান যাতে নষ্ট না হয়, সে দিকে সবাইকে খেয়াল রাখতে হবে। দূর্যোগকালীন সময়ে মানুষের সহযোগীতায় প্রয়োজন, এটা ভুলে গেলে চলবে না। আল্লাহর রহমতে আমাদেরকে ঐক্যবদ্ধভাবে বন্যা মোকাবেলা করতে হবে।

রান্না করা খাবার ও শুকনো খাবার বিতরণকালে শফিক চৌধুরীর সাথে উপস্থিত ছিলেন রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, কার্যনির্বাহী সদস্য এমদাদ মিয়া, রামপাশা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম, খাজাঞ্চী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর নূর, যুগ্ম সম্পাদক মিজাজুল হোসেন, বিশ্বনাথ পৌর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য রাজু আহমদ খান, আওয়ামী লীগ নেতা রফিজ আলী, কবির আহমদ, শাহেদ মিয়া, বশির আহমদ, গিয়াস উদ্দিন, খলিল আহমদ, রাসেল আহমদ, জেলা যুবলীগ নেতা কবিরুল ইসলাম কবির, রামপাশা ইউনিয়ন যুবলীগের সভাপতি মোহন মিয়া, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, স্বেচ্ছাসেবক লীগ নেতা রফিক আলী, রামপাশা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আরব শাহ, মহানগর ছাত্রলীগ নেতা শরীফ উদ্দিন সৌরভ, জেলা ছাত্রলীগ নেতা মিয়াদ আহমদ প্রমুখ নেতৃবৃন্দ।

আরো সংবাদ