AM-ACCOUNTANCY-SERVICES-BBB

পুলিশের কাছ থেকে জায়গাসহ ঘর পেলেন বিশ্বনাথের বিধবা শুকুর বিবি

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: এপ্রিল - ১১ - ২০২২ | ১২: ১৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: পুলিশের উদ্যোগে সিলেটের বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের মনোহরপুর গ্রামের মৃত মছদ্দর আলীর স্ত্রী শুকুর বিবিকে গৃহ নির্মাণ করে দেওয়া হয়েছে। মুজিববর্ষে বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে সারাদেশে গৃহহীন ও ভূমিহীন পরিবারের জন্য প্রতিটি থানা এলাকায় প্রাথমিকভাবে ১টি করে গৃহ নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। এরই অংশ হিসেবে শুকুর বিবিকে গৃহ নির্মাণ করে দেয়া হয়েছে।

রামপাশা-মনোহরপুরের পাকা রাস্তার পাশে আড়াই শতক জমির উপর দুই রুমের এই টিনসেটের পাকা ঘর পেয়ে খুশিতে আত্মহারা বিধবা শুকুর বিবি (৫৫)। রোববার সকাল ১১টায় ভিডিও কনফারেন্সের এই ঘর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সাথে সারাদেশের ন্যায় বিশ্বনাথ থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্কের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

উদ্বোধনী অনুষ্ঠানের পর বিশ্বনাথ থানায় আনুষ্ঠানিকভাবে জমির দলিলসহ ঘরের চাবি শুকুর বিবির কাছে হস্তান্তর করা হয়। এরপর নতুন বাড়িতে গিয়ে বাড়ি সমজিয়ে দেন থানার অফিসার্স ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান, ওসি তদন্ত জাহিদুল ইসলাম ও এসআই রুমেন আহমদ।

এসময় ওসি গাজী আতাউর রহমান সাংবাদিকদের জানান, আড়াই শতক জমি কেনা, মাটিভরাট, চারপাশে গার্ডওয়াল নির্মাণসহ বাড়ি নির্মাণে ব্যয় হয়েছে প্রায় চার লাখ টাকা। বাড়িতে বিদ্যুৎ সংযোগের সাথে একটি গভীর নলকূপও স্থাপন করে দেয়া হয়েছে।

জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানে খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরশ আলী গণি, দেওকলস ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফখরুল আহমদ মতছির, আওয়ামী লীগ নেতা শেখ শহিদুল ইসলামসহ বিভিন্ন শ্রেণি পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরো সংবাদ