AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে মাটি ভরাট করে খালে নির্মিত অবৈধ স্থাপনা অপসারণের দাবি

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: মার্চ - ৩০ - ২০২২ | ৯: ১১ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের ভবানীপুর গ্রামে মাটি ভরাট করে সরকারি খাল দখল করে বাথরুমের ট্যাংকিসহ অবৈধভাবে নির্মিত স্থাপনা অপসারণের দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

গত ২৯ মার্চ ভবানীপুর গ্রামের মৃত দাসিদ আলীর পুত্র চান্দ আলী গংদের বিরুদ্ধে এমন অভিযোগ এনে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) বরাবর স্মারকলিপিটি প্রদান করেছেন একই গ্রামের আফতাব আলী।

স্মারকলিপিতে তিনি উল্লেখ করেন, স্থানীয় সানুর আলীর বাড়ির সীমানা হতে মোড়াউনা গ্রামের রাস্তা পর্যন্ত যে খাল রয়েছে ওই খালের উপর নোয়াগাঁও ও পূর্ব প্রয়াগমহল মৌজার সরকারী ১ নং খতিয়ানের ৩৫৯১-৯২ দাগে জবরদখলকৃত ভূমিতে সীমানা নির্ধারণ না করেই গাছপালা কেটে মাটি ভরাট করেন চান্দ আলী গংরা। খালটি ভরাট করায় বর্ষাকালে পানি নিস্কাশন না হওয়ায় রাস্তাঘাটে জলাবদ্ধতা সৃষ্টি হয় এবং বাধরুমের ট্যাংকির ময়লা আবর্জনায় খালের পানি ব্যবহারে অনুপযোগী হয়ে পড়েছে। এতে এলাকার জনসাধারণ কৃষি চাষাবাদে বিভিন্ন সমস্যার সম্মুখিন হচ্ছেন।

তাই খালে ভরাটকৃত মাটি ও অবৈধভাবে নির্মিত স্থাপনা অপসারণ এবং সার্ভেয়ার দ্বারা সরকারি ভূমির সীমানা নির্ধারণ করে সরকারি ভূমি সংরক্ষণের জন্য স্মারকলিপিতে আবেদন জানান আফতাব আলী।

আরো সংবাদ