Search
Close this search box.

বিশ্বনাথে জায়গা নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘাতের আশঙ্কা

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে ভূমি নিয়ে দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। উপজেলার রামপাশা ইউনিয়নের রামপাশা (কোনাপাড়া) গ্রামের মাফিজ আলী ও একই গ্রামের আবদুল বাছিতের স্ত্রী শিশমা বেগম পক্ষের লোকজনদের মধ্যে এই ভূমি নিয়ে বিরোধ চলে আসছে। যেকোনো সময় উভয় পক্ষের মধ্যে বড় ধরনের সংঘাতের আশঙ্কা করছেন এলাকাবাসী।

স্থানীয় ও এলাকাবাসী সূত্রে জানাগেছে, উপজেলার রামপাশা (কোনাপাড়া) গ্রামের মাফিজ আলী নিজ গ্রামে (বিশ্বনাথ-রামপাশা রোডের পশ্চিম পাশে) একটি বাড়ি নির্মাণের জন্য মাটি ভরাটের কাজ শুরু করেন। এতে শিশমা বেগম বাঁধা দেন। এনিয়ে গত বৃহস্পতিবার বিকেলে তাদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। তবে বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এব্যাপারে মাফিজ আলীর বলেন, নামজারির কাগজ অনুযায়ি রামপাশা মৌজার জে এল নং ৫৭. খতিয়ান নং ২৫১ এর ৩১৭৬ দাগে ১৩শতক ভূমি খরিদা সূত্রে তিনি মালিক। এই ভূমির দাবি নিয়ে শিশমা বেগম একাধিক বার কোর্টে মামলা করলেও মাফিজ আলী তাঁর পক্ষে রায় পান। কোর্টেও রায় পাওয়ার পরপরই মাফিজ আলী ওই ভূমি বাড়ি নির্মাণের লক্ষে মাটি ভরাটের কাজ শুরু করলে শিশমা বেগম আপত্তি দেন। এমন অভিযোগ এনে গত ৩০ জানুয়ারী মাফিজ আলী সিলেট সহকারী জজ আদালত বিশ্বনাথে একটি মোকদ্দমা করেন। মোকদ্দমা নং ১৩/২২ইং। এরই প্রেক্ষিতে আদালত শিশমা বেগমকে ৭দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেন। কিন্তু শিশমা বেগম ওই নোটিশের কোনো জবাব দেননি। পাল্টা আমাকে (মাফিজ আলীকে) হুমকি দামকি প্রদান করেন মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার পায়তার করার চেষ্ঠা লিপ্ত রয়েছেন শিশমা বেগম এমন অভিযোগ করেন মাফিজ আলী।

শিশমা বেগমের ভাসুর মোস্তফা আহমদ বলেন, হত-দরিদ্র শিশমা বেগম ওই ভুমির পেছনে নদীর চরে সরকারি ভূমিতে গৃহ নির্মাণ করে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছেন। কিন্তু মাফিজ আলী তার ক্রয়কৃত ভূমি ছাড়াও শিশমা বেগমের বাড়ির রাস্তা ও সামনের কিছু অংশ (সরকারী জায়গা) দখলে নিয়ে মাটি ভরাট করতে থাকলে এতে আপত্তি¡ জানান শিশমা বেগম। আর এই বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আহত হয়ে হাসপাতালে শিশমা বেগম চিকিৎসাধীন রয়েছেন বলে জানান মোস্তফা আহমদ।

আরও খবর