AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: মার্চ - ২৬ - ২০২২ | ৯: ৩৯ অপরাহ্ণ

স্বাধীনতা দিবস ২০২২

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথে যথাযোগ্য মর্যাদায় নানান আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে। ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের কার্যক্রম শুরু হয় এবং সূর্যোদয়ের সাথে সাথে উত্তোলন করা হয় জাতীয় পতাকা। এরপর উপজেলা পরিষদস্থ কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে বীর শহীদদের সম্মানে পর্যায়ক্রমে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা পরিষদ, পৌরসভা, থানা প্রশাসন, বিশ্বনাথ প্রেসক্লাব, উপজেলা আনসার-ভিডিপি, সাব-রেজিস্ট্রারের কার্যালয়, উপজেলা জাতীয় পার্টি ও অঙ্গ-সহযোগী সংগঠন, উপজেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠন, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১’র বিশ্বনাথ জোনাল অফিস, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, বিয়াম ল্যাবরেটরি স্কুল, এম এ মজনু ফোরাম, পিএফজি বিশ্বনাথ, পাওয়ার ব্যান্ড বিশ্বনাথ এবং বঙ্গবন্ধুর ম্যুাড়ালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন।

শনিবার সকাল ৮টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া। এরপর উপজেলা পরিষদ মাঠে বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার ও ভিডিপি, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, স্কাউট, গালর্স গাইডের অংশগ্রহনে সমাবেশ, কুচকাওয়াজ, সালাম গ্রহন এবং শরীর চর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

সকাল সাড়ে ৯টায় শিক্ষার্থীদের অংশগ্রহনে অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগীতা শেষে ১১টায় উপজেলা প্রশাসন একাদশ বনাম সুধী একাদশের মধ্যে উপজেলা পরিষদ মাঠে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। সাড়ে ১১টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারবর্গের সংবর্ধনা, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্বে এবং সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন’ বিষয়ে আলোচনা সভা এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া। এসময় মুক্তিযুদ্ধের বীরত্বের গল্প শোনান উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রণধীর ধর রণ।

উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক নুসরাত জাহানের সভাপতিত্বে এবং উপজেলা কৃষি কর্মকর্তা কনক চন্দ্র রায়ের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার, থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান, বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির আলী, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোহাম্মদ আসাদুজ্জামান, পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মহব্বত আলী জাহান।

সুবিধাজনক সময়ে জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত/প্রার্থনা, হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন এবং মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র/প্রামাণ্যচিত্র প্রদর্শণী করা হয়।

Aminul Haque scaled