AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথ-জগন্নাথপুর সড়ক সংস্কার কাজে ধীরগতি, অবরোধ করে শ্রমিকদের প্রতিবাদ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: মার্চ - ২১ - ২০২২ | ৯: ৪৯ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: জনবহুল বিশ্বনাথ-জগন্নাথপুর সড়ক সংস্কার কাজে ধীরগতিতে সীমাহীন ভোগান্তির শিকার হচ্ছেন দুটি উপজেলার মানুষ। প্রায় তিন বছর ধরে ঠিকাদারী প্রতিষ্ঠান মনগড়া সময় নিয়ে অবহেলিত কাজ আর অপরিকল্পিত খোঁড়াখুঁড়িতে অতিষ্ঠ হয়ে পড়েছেন এই জনপদের জনসাধারণ। প্রতিদিনই ঠিকাদারের খোঁড়া অংশে মালবাহি ও যাত্রীবাহী গাড়ি আটকে গিয়ে ঘটছে ছোট বড় দুর্ঘটনা। একাধিকবার কাজের মেয়াদ শেষ হলেও জেলা নির্বাহী প্রকৌশলীর সাথে আতাঁত করে ঠিকাদার সময় বাড়িয়ে রাজার হালে কাজ করছেন বলে অভিযোগ ওঠেছে।

জনবহুল এই সড়কের মাত্র এক কিলোমিটার আরসিসি ঢালাই কাজ করতে একবছর সময় লাগিয়েছেন। তাও তিনবার সড়ক বন্ধ করে এই আরসিসি ঢালাই কাজ করেছেন তিনি। আর এর প্রতিবাদে জনসাধারণের পাশাপাশি ফুঁসে ওঠেছেন এই সড়কের পরিবহণ শ্রমিকরা।

শ্রমিক নেতারা দ্রুত সড়কের সংস্কার কাজ শেষ করার দাবিতে ও অন্তহীন ভোগান্তির প্রতিবাদে সড়কের উপর তাদের মিনিবাস এলোপাতাড়িভাবে রেখে সড়ক অবরোধ করেন। সোমবার (২১ মার্চ) সকাল ১০টা থেকে বিকেল চারটা পর্যন্ত বিশ্বনাথ উপজেলার পীরের বাজার ও মিয়ার বাজারে প্রায় ৬ঘন্টা তারা সড়ক অবরোধ করে রাখে। পরে বিশ্বনাথ উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহানের হস্তক্ষেপে অবরোধ প্রত্যাহার করেন শ্রমিক নেতারা। এতে নেতৃত্ব দেন বিশ্বনাথ-জগন্নাথপুর-বিশ্বনাথ রামপাশা সড়কের বাস মিনিবাস শ্রমিক সংগঠনের সভাপতি ফজর আলী, জগন্নাথপুর বাস মিনিবাস শ্রমিক সংগঠনের সভাপতি গোলাম রব্বানী, সাধারণ সম্পাদক শাহজাহান মিয়া, ভাইস চেয়ারম্যান সঞ্জু দেব ও তৈয়বুর রহমাসহ আরও অনেকেই।

সড়ক অবরোধকালে বরযাত্রীর গাড়ি, যাত্রীবাহী ও মালবাহী গাড়ি আটকে বিশাল যানজটের সৃষ্ঠি হয়। ফলে স্কুল কলেজের কোমলমতি শিক্ষার্থী ও জনসাধারণ চরম ভোগান্তির শিকার হয়েছেন। সিলেট থেকে জগন্নাথপুর যাওয়ার পথে যানজটে আটকা পড়েন জগন্নাথপুর পৌরসভার মেয়র আখতারুজ্জামান আকতারও। এসময় মেয়র শান্তনা দিয়ে শ্রমিক নেতাদের সাথে কথা বলেন। শ্রমিক নেতাদের দাবির পরিপ্রেক্ষিতে তিনি জেলা নির্বাহী প্রকৌশলীর সাথে মোবাইল ফোনে কথা বলেন। দীর্ঘক্ষণ কথা বলার পর মেয়র জেলা প্রকৌশলীকে বলেন উপস্থিত শ্রমিক নেতাদের সাথে সমন্বয় করে একটু কথা বলেন। কিন্তু জেলা প্রকৌশলী মেয়রের কথা রাখেননি। পরে মেয়র তার গাড়ি যানজটে রেখেই মোটরসাইকেলে চলে যান। তবে নির্বাহী প্রকৌশলী এপ্রিল মাসের ভেতরে কাজ শেষ করার আশ্বাস দিয়েছেন।

বিশ্বনাথ-জগন্নাথপুর-বিশ্বনাথ রামপাশা সড়কের বাস মিনিবাস শ্রমিক সংগঠনের সভাপতি ফজর আলী বলেন, জেলা নির্বাহী প্রকৌশলীর সাথে আতাঁত করে সাব ঠিকাদার সুহেল খান তার ইচ্ছেমতো সময় নিয়ে আর জনসাধারণকে ভোগান্তি দিয়ে ধীরগতিতে কাজ করছেন। দ্রুত এই সড়কের সংস্কার কাজ শেষ করা না হলে আগামি ২৭ মার্চ থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেয়া হবে।

এবিষয়ে কথা বলতে ঠিকাদারের সাথে যোগাযোগ করার চেষ্ঠা করা হলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক নুসরাত জাহান বলেন, ঠিকাদার ও শ্রমিক নেতাদের নিয়ে বসা হবে। আর যাতে জনদূর্ভোগ সৃষ্টি না হয়, তাই কতদিনে কাজ শেষ করবে ঠিকাদারী প্রতিষ্ঠানের দায়িত্বপ্রাপ্তদের কাছ থেকে লিখিত নেয়া হবে।

আরো সংবাদ