AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ফেব্রুয়ারি - ২১ - ২০২২ | ৭: ৪৫ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: শ্রদ্ধা আর ভালবাসায় সিলেটের বিশ্বনাথে ‘মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ পালন করা হয়েছে। উপজেলা সদরে কোন শহীদ মিনার না থাকায় অপরিচ্ছন্ন কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভেই একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের স্মরণে প্রশাসনসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। তবে বিশ্বনাথে এবছর একুশ পালন নিয়ে প্রশাসনের দায়সারা ভাব ছিল স্মৃতিস্তম্ভে উপস্থিত হওয়া ব্যক্তিবর্গের আলোচনার কেন্দ্র বিন্দু।

একুশের প্রথম প্রহরে রাতে কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে উপজেলা প্রশাসনের পর পর্যায়ক্রমে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন উপজেলা পরিষদ, থানা প্রশাসন, পৌরসভা, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন, বিশ্বনাথ প্রেস ক্লাব, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়ন, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ বিশ্বনাথ জোনাল অফিস। এরপর সোমবার সকাল থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন উপজেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী, উপজেলা জাতীয় পার্টি, বঙ্গবন্ধু ফাউন্ডেশন, বিশ্বনাথ ডেফোডিল এসোসিয়েশনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক-রাজনৈতিক-সাংস্কৃতিক-পেশাজীবি সংগঠন।

শ্রদ্ধাঞ্জলি অর্পণের পাশাপাশি সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা সরকারি, বেসরকারি, স্বায়ত্বশাসিত ভবনসমুহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। সোমবার সকাল ১১টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে ‘মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এস এম নুনু মিয়া।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক নুসরাত জাহানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভ‚মি) আসমা জাহান সরকার, বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. আব্দুস শহীদ হোসেন, কৃষি কর্মকর্তা কনক চন্দ্র রায়, শিক্ষা কর্মকর্তা আব্দুর রাজ্জাক, আনসার-ভিডিপি কর্মকর্তা আমির আলী, উপজেলা এইও সজীব সরকার, সাংবাদিক নবীন সোহেল, স্বাস্থ্য সহকারী কর্মকর্তা সুদীপ রঞ্জন, কায়েস মিয়া প্রমুখ।

আরো সংবাদ