AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে বসতঘর পুড়ে যাওয়ায় দিশেহারা মৎস্যজীবী পরিবার

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ফেব্রুয়ারি - ২০ - ২০২২ | ৬: ২৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথ উপজেলা রামপাশা ইউনিয়নের আমতৈল গ্রামে অগ্নিকান্ডে বসতঘর পুড়ে যাওয়ায় দিশেহারা হয়েছে পরেছেন এক মৎস্যজীবী পরিবার। শুধু ঘর ও ঘরের আববাসপত্রই নয় আগুণে পুড়ে ছাই হয়ে গেছে ওই পরিবারের জীবিকা নির্বাহের একমাত্র সম্বল মাছ ধরার জালও। এতে দিশেহারা হয়ে পড়েছেন অসহায় ওই পরিবারের সদস্যরা। আশ্রয় নিয়েছেন অন্যের বাড়িতে।

জানা গেছে, গত ১৭ ফেব্রুয়ারি রাতে অগ্নিকান্ডে আমতৈল (কুনাউরা) গ্রামের আলিম উল্লাহ উরফে কুতুব উদ্দিনের টিনসেড বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয় লোকজন অনেক্ষণ চেষ্ঠা ছালিয়ে আগুণ নিয়ন্ত্রণে আনার পূর্বে ঘরে থাকা আসবাপত্রসহ সবকিছু পুড়ে যায়। শুধু তাই নয় ওই পরিবারের জীবিকা নির্বাহের একমাত্র সম্বল মাছ ধরার জালও আগুণে পুড়ে গেছে। এতে প্রায় ৫লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। থাকার ঘর না থাকায় দিশেহারা হয়ে ১২ সসস্যের ওই পরিবার বর্তমানে আশ্রয় নিয়েছেন গ্রামের অন্যের একটি বাড়িতে। স্থানীয় লোকজনদের ধারণা বিদ্যুতের শর্টসার্কিট থেকে এই অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে।

ক্ষতিগ্রস্থ পরিবারের গৃহকর্তা আলিম উল্লাহ উরফে কুতুব উদ্দিন বলেন, আগুণে পুড়ে আমার সবকিছু শেষ হয়ে গেছে। থাকার র না থাকায় স্ত্রী-সন্তানসহ পরিবারের সস্যদের নিয়ে আমি অন্যের বাড়িতে আশ্রয় নিয়েছি। মাথাগুজার ঠাই করা তো দূরের কথা, জীবিকা নির্বাহের জন্য মাছ ধরার জালই কিনতে পারবো না। এজন্য তিনি সরকার ও বিত্তবানদের সহযোগিতার কামনা করেন।

আরো সংবাদ