AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে কাব্যগ্রন্থ ‘রত্মাচল’র মোড়ক উন্মোচন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ফেব্রুয়ারি - ২ - ২০২২ | ১১: ৪৪ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও লো আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এসএম নুনু মিয়া বলেন, সাহিত্য চর্চা মানুষকে সুন্দর মনের মানুষে রুপান্তরিত করে। সুন্দর সমাজ গঠনে সাহিত্য ও সাংস্কৃতিক চর্চাকে আরও জোরদার করতে হবে। তিনি আরও বলেন, কাব্যগ্রন্থের লেখত হোসনেআরা বেগম একজন শিক্ষক ও প্রতিভাবান মানুষ। শিক্ষকের দ্বায়িত্ব পালনের পাশাপাশি সাহিত্য চর্চা ও ভালবাসা আগামী প্রজন্মের কাছে অনুসরণীয় হয়ে থাকবে।

তিনি বুধবার (২ ফেব্রুয়ারী) দুপুরে সিলেটের বিশ্বনাথে উপজেলা বিআরডিবি মিলনায়তনে নরশিংপুর সাজ্জাদুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কবি হোসনেআরা বেগমের তৃতীয় কাব্যগ্রন্থ রত্মাচল’র প্রকাশনা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।

প্রকাশনা উৎসবে প্রধান আলোচকের বক্তব্যে সাম্যবাদী সাহিত্য পরিষদের সভাপতি কবি সাইদুর রহমান সাঈদ বলেন, পবিত্র আত্মার বিশুদ্ধ উচ্চারণ কবিতা। কবির শুদ্ধ ভাবনা ও চিন্তা চেতনাগুলোর সংমিশ্রণে কবি তার কবিতাগুলোকে সাজিয়ে তুলেন। কবি হোসনেআরা তার রত্মাচল কাব্যগ্রন্থ ৩ ফর্মায় ৩৩টি কবিতায় মানুষে মানুষে প্রেম, দেশের প্রতি, ভাষার প্রতি ভালবাসার কথা কথাগুলো কবিতার ছন্দে চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন।

উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে ও একদল ফিনিক্স-সিলেটের সভাপতি আবু বক্কর আল আমিনের সঞ্চালনায় প্রকাশনা উৎসবে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, ত্রাণ সম্পাদক আব্দুল মতিন, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা সোহেল রানা, জামসেদুর রহমান, পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মহব্বত আলী জাহান, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আফিয়া রশিদ, বিয়াম স্কুলের প্রিন্সিপাল মণিকাঞ্চন চৌধুরী, শিক্ষক ও কবি হেমন্ত রায় হিমেল, কবি ও সংগঠক বিভাংশু গুণ বিভু, সাংবাদিক নবীন সোহেল, রামসুন্দর সরকারি অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক তানিশা আফরিন মুন্নি। শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন মারুফ হোসেন মো. ফরহাদ ও কবিতা আবৃত্তি করেন ইমন হাসান।

আরো সংবাদ