AM-ACCOUNTANCY-SERVICES-BBB

লামাকাজীতে ধলা মিয়া খাজাঞ্চীতে আরশ আলী চেয়ারম্যান নির্বাচিত

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ফেব্রুয়ারি - ১ - ২০২২ | ১২: ০১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: সুষ্ঠ, সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহনের মধ্য দিয়ে ৬ষ্ঠ ধাপে অনুষ্ঠিত সিলেটের বিশ্বনাথ উপজেলার লামাকাজী ও খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন হয়েছে। সোমবার (৩১ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নির্বাচনী এলাকার ভোটাররা ইভিএমে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করে আগামী ৫ বছরের জন্য স্ব-স্ব ইউনিয়নের উন্নয়নের কান্ডারী নির্বাচিত করেছেন। হাতেগুনা দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন ছিলো নিরাপত্তার চাদরে ঢাকা সুশৃঙ্খল পরিবেশের একটি আমেজি উৎসব।

লামাকাজী ইউনিয়নে চশমা প্রতীক নিয়ে ৬ হাজার ২৫৭ ভোট পেয়ে নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে ৬৪৬ ভোটের ব্যবধানে পরাজিত করে টানা ৪র্থ বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী লামাকাজী ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক কবির হোসেন ধলা মিয়া এবং খাজাঞ্চী ইউনিয়নে স্বাধীনতার প্রতীক নৌকা নিয়ে ৭ হাজার ১শত ভোট পেয়ে নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে ৩ হাজার ১৮৩ ভোটের বিশাল ব্যবধানে পরাজিত করে প্রথম বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মনোনীত একক প্রার্থী বৃহত্তর সিলেট আওয়ামী পরিবার জেদ্দার সভাপতি আরশ আলী গণি।

বিশ্বনাথে প্রথম বারের মতো ইভিএমে ভোট গ্রহনের ফলে ভোটারদের অনেক দূর্ভোগ পোহাতে হয়েছে। ভোট গ্রহনেও ছিলো ধীর গতি। পুরুষ ভোটারদের চেয়ে নারী ভোটারদের উপস্থিতি ছিলো বেশি। অনেক কেন্দ্রে ভোট গ্রহনের জন্য পুরুষের চেয়ে নারী ভোটারদের বুথ কম নারীদেরকে চরম দূর্ভোগ পোহাতে হয়ে লাইনে দাঁড়িয়ে। অনেক বয়স্ক ব্যাক্তি আবার ইভিএমে আঙ্গুলের চাপ না মিলায় ভোট দিতে পারেননি।

লামাকাজী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নব-নির্বাচিত চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়ার প্রতিদ্বন্দ্বীদের মধ্যে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের মনোনীত একক প্রার্থী লামাকাজী ইউনিয়ন যুবলীগের সভাপতি ফয়ছল আহমদ ৫ হাজার ৬১১ ভোট, আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী লামাকাজী ইউনিয়ন বিএনপির সহ সভাপতি গোলাম কিবরিয়া তালুকদার ১ হাজার ৮১৭ ভোট, ঘোড়া প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী লামাকাজী ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আবেদুর রহমান আছকির ৭৫৯ ভোট ও হাতপাখা প্রতীক নিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের একক প্রার্থী আতাউর রহমান ৩৮৬ ভোট পেয়েছেন।

খাজাঞ্চী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নব-নির্বাচিত চেয়ারম্যান আরশ আলী গণির প্রতিদ্বন্দ্বীদের মধ্যে আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী জেলা বিএনপির সাবেক কার্যনির্বাহী সদস্য তালুকদার গিয়াস উদ্দিন ৪ হাজার ২৮৩ ভোট, ঘোড়া প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম আহবায়ক কয়েছ মিয়া ৩ হাজার ২২৮ ভোট ও হাতপাখা প্রতীক নিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের একক প্রার্থী মো. আব্দুল বাছিত ১২৩ ভোট পেয়েছেন।

উল্লেখ্য, উপজেলার লামাকাজী ইউনিয়নে ১০টি ভোট কেন্দ্রের ৫৮টি বুথে ইউনিয়নের ২১ হাজার ৯০৫ জন (পুরুষ ১১ হাজার ৫৫০ জন ও মহিলা ১০ হাজার ৩৫৫) ও খাজাঞ্চী ইউনিয়নে ১৩টি ভোট কেন্দ্রের ৬০টি বুথে ইউনিয়নের ২২ হাজার ৫১৭ জন (পুরুষ ১১ হাজার ৭০১ জন ও মহিলা ১০ হাজার ৮১৬) ভোটার নিজেদের ভোটাধিকার প্রয়োগ করে দুই ইউনিয়নে ২ জন চেয়ারম্যান, ১৮ জন সাধারণ সদস্য (মেম্বার) ও ৬ জন মহিলা সদস্য (মহিলা মেম্বার) নির্বাচিত করেছেন। এরমধ্যে লামাকাজী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সাধারণ সদস্য (মেম্বার) পদে ৫০ জন ও সংরক্ষিত সদস্য (মহিলা মেম্বার) পদে ১৪ জন এবং খাজাঞ্চী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সদস্য (মেম্বার) পদে ৪৩ জন ও সংরক্ষিত সদস্য (মহিলা মেম্বার) পদে ১১জন প্রতিদ্বন্দ্বীতা করছেন।

আরো সংবাদ