AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে ইউপি নির্বাচনে স্বতন্ত্রের ব্যানারে সরব বিএনপি

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জানুয়ারি - ২৫ - ২০২২ | ৮: ১৩ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি অংশগ্রহন না করায় নেই ধানের শীষ প্রতীক। এরপরও স্বতন্ত্রের ব্যানারে দেশের বিভিন্ন অঞ্চলের মতো ৬ষ্ঠ দাপে অনুষ্ঠিত প্রবাসী অধ্যুষিত সিলেটের বিশ্বনাথ উপজেলার লামাকাজী ও খাজাঞ্চী ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্রের ব্যানারে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতায় সরব রয়েছেন বিএনপির সাবেক-বর্তমান একাধিক নেতা। এছাড়া দুই ইউনিয়নের ১৮টি ওয়ার্ডে মেম্বার ও ৬টি সংরক্ষিত ওয়ার্ডে মহিলা মেম্বার পদে প্রতিদ্বন্দিতা করছেন বিএনপিপন্থি নেতাকর্মীরা।

লামাকাজী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করছেন ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান, জেলা বিএনপির সাবেক কার্যনির্বাহী সদস্য ও উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক কবির হোসেন ধলা মিয়া (প্রতীক চশমা), নব-গঠিত লামাকাজী ইউনিয়ন বিএনপির সহ সভাপতি গোলাম কিবরিয়া তালুকদার (প্রতীক আনারস) একই কমিটির সাংগঠনিক সম্পাদক আবেদুর রহমান আছকির (প্রতীক ঘোড়া) এবং খাজাঞ্চী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করছেন ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও জেলা বিএনপির সাবেক কার্যনির্বাহী সদস্য তালুকদার গিয়াস উদ্দিন (প্রতীক আনারস), বিএনপির নেতা ও উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম আহবায়ক কয়েছ মিয়া (প্রতিক ঘোড়া)।

এদিকে বিগত নির্বাচনের মতো এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলার লামাকাজী ও খাজাঞ্চী ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় একক প্রার্থী রয়েছে। তবে নেই জাতীয় পার্টি বা জামায়াতের দলীয় কোন প্রার্থী। বিএনপি দলীয়ভাবে নির্বাচনে অংশগ্রহন না করলেও চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের প্রতিদ্বন্দিতা করা নিয়ে চলছে ব্যাপক আলোচনা-সমালোচনা, রয়েছে নানান জল্পনা-কল্পনা।

অপর দিকে নির্বাচনে প্রতিদ্বন্দীতাকারী বিএনপিপন্থি প্রার্থীদের অনেকেই আবার নিজেকে বিএনপি বা ইলিয়াসপতিœ তাহসিনা রুশদীর লুনার মনোনীত প্রার্থী ঘোষণা দিয়ে নির্বাচনী বৈতরণী পাড়ি দেওয়ার জোরালো চেষ্টা করে যাচ্ছেন। অনেকেই পক্ষে আবার জেলা ও উপজেলা বিএনপির সাবেক-বর্তমান শীর্ষনেতারা নির্বাচনী প্রচারণায় অংশগ্রহন করছেন। তবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করায় কিংবা তাদের পক্ষে নির্বাচনী প্রচার-প্রচারণায় অংশগ্রহনের কারণে বিএনপির হাই কমান্ড তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেবে কি না এনিয়ে কারও তেমন কোন মাথা ব্যাথা নেই। এখন সবার চিন্তাভাবনায় রয়েছে নিজের বিজয় নিশ্চিত করা।

উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিন বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে যেহেতু বিএনপি অংশগ্রহন করেনি, সেখানে আমরা কাউকে আনুষ্ঠানিকভাবে দলীয় প্রার্থী ঘোষণা করতে পারিনা। তবে নিজের পছন্দ অনুযায়ী কেউ কাউকে সমর্থন দিলে সেটা যার যার ব্যক্তিগত ব্যাপার। নির্বাচনে প্রতিদ্বন্দিতাকারীদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা গ্রহনের কোন সিদ্ধান্ত আমাদের কাছে আসেনি, আসলে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, আগামী ৩১ জানুয়ারী ইভিএম পদ্ধতিতে ৬ষ্ঠ দাপে অনুষ্ঠিত উপজেলার লামাকাজীর ২১ হাজার ৯০৫ জন (পুরুষ ১১ হাজার ৫৫০ জন ও মহিলা ১০ হাজার ৩৫৫) ও খাজাঞ্চীর ২২ হাজার ৫১৭ জন (পুরুষ ১১ হাজার ৭০১ জন ও মহিলা ১০ হাজার ৮১৬) ভোটার নিজেদের ভোটাধিকার প্রয়োগ করে দুই ইউনিয়নে ২ জন চেয়ারম্যান, ১৮ জন সাধারণ সদস্য (মেম্বার) ও ৬ জন মহিলা সদস্য (মহিলা মেম্বার) নির্বাচিত করবেন।

আরো সংবাদ