AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথের দশঘর ইউনিয়নে নিরাপদ প্রসব সেবা কেন্দ্রের উদ্বোধন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ডিসেম্বর - ৩১ - ২০২১ | ২: ৩৩ পূর্বাহ্ণ

dosghr

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সাধারণ সেবার পাশাপাশি সার্বক্ষণিক ফ্রি ডেলিভারি সেবা কার্যক্রম চালু করা হয়েছে। বুধবার (২৯ ডিসেম্বর) সকালে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ ব্যবস্থাপনা কমিটির উদ্যোগে নিরাপদ প্রসব সেবা কেন্দ্রের আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করা হয়েছে।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, স্বাস্থ বিভাগ, পরিবার পরিকল্পনা বিভাগ, ইউনিয়ন পরিষদের সদস্যগণসহ এলাকার সর্বস্তরের মানুষের প্রচেষ্টা ও সীমান্তিক মা-মনি প্রকল্পের সহযোগীতায় সার্বক্ষণিক মহিলাদের গর্ভকালীন প্রসবকালীন ও প্রসব পরবর্তী স্বাস্থসেবা প্রদানের উপযুক্ত করে তোলা হয়েছে দশঘর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র। ওই স্বাস্থ্য কেন্দ্রে সার্বক্ষণিক মহিলাদের গর্ভকালীন প্রসবকালীন ও প্রসব পরবর্তী স্বাস্থসেবা প্রদান করবেন পরিবার পরিকল্পনা পরিদর্শিকা নীলিমা দাশ ও মিডওয়াইফ রুজিনা বেগম।

দশঘর ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ডেলিভারি টেবিল, স্যালাইন ষ্টান্ড ও অন্যান্য জিনিষপত্র প্রদান করা হয় এবং ইউনিয়ন পরিষদ থেকে সার্বিক সহযোগীতার আশ্বাস দেন ইউপি চেয়ারম্যান এমাদ উদ্দিন খান।

দশঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও হাসপাতাল পরিচালনা কমিটির সভাপতি জনাব এমাদ উদ্দিন খাঁনের সভাপতিত্বে এবং সীমান্তিক মা-মনি প্রকল্পের উপজেলা কো-অর্ডিনেটর মোহাম্মদ শিহাব উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুর রহমান মুসা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিধান রায়, সীমান্তিক মা-মনি প্রকল্পের জেলা সমন্বয়কারী জামাল আহমেদ, সমাজসেবক বাদশা মিয়া, ইউপি সদস্য তাজুল ইসলাম, জুবেল মিয়া, ফুলমালা বেগম, পরিবার পরিকল্পনা পরিদর্শিকা নীলিমা দাশ ও মিডওয়াইফ রুজিনা বেগম।

আরো সংবাদ