AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথের লামাকাজী ইউপি নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ শুরু

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ডিসেম্বর - ২০ - ২০২১ | ৮: ০১ অপরাহ্ণ

Lamakaji 1

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথ উপজেলার লামাকাজী ইউনিয়নে নির্বাচনী হাওয়ার পাল উঠেছে। তফসিল ঘোষণার পর সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থীরা জনগণ ও রাজনৈতিক নেতাদের কাছে দৌড়ঝাঁপ শুরু করেছেন। ১৮ ডিসেম্বর (শনিবার) নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী ষষ্ঠ ধাপে আগামী ৩১ জানুয়ারী অনুষ্ঠিত হবে উপজেলার লামাকাজী ইউনিয়ন পরিষদের নির্বাচন।

নির্বাচনে প্রতিদ্বন্দিতাকারী প্রার্থীদেরকে ৩ জানুয়ারীর মধ্যে মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিতে হবে। এরপর ৬ জানুয়ারী মনোয়নপত্র বাছাই করা হবে, ১৩ জানুয়ারী প্রার্থীতা প্রত্যাহার ও ১৪ জানুয়ারী বৈধ প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্ধ করা হবে। আর সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ৩১ জানুয়ারী ভোট গ্রহন শেষে চেয়ারম্যান, মেম্বার ও মহিলা মেম্বার নির্বাচিত হবেন।

ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রতিকে বিএনপির প্রার্থীরা নির্বাচনে অংশ না নেওয়ার কারণে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীদের মধ্যেই হবে নির্বাচনী যুদ্ধ। বসে নেই জাতীয় পার্টির প্রার্থীও।

এদিকে নৌকা প্রতিক পাওয়ার ক্ষেত্রে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে চলছে তীব্র লবিং। নৌকার কান্ডারী হতে ওয়ার্ড থেকে শুরু করে জেলা ও কেন্দ্রে চলছে তদবির।

চেয়ারম্যান-মেম্বার-মহিলা মেম্বার পদের সম্ভাব্য প্রার্থীরা আনুষ্ঠানিক প্রচারণা শুরু করতে না পারলেও নিজেদের এলাকাতে অনুষ্ঠিত বিয়ের অনুষ্ঠান, খেলাধুলা, সামাজিক আচার অনুষ্ঠানে অনুদান দিয়ে জনগণের কাছাকাছি থাকার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এলাকার জনগন ও ভোটারদের নিকট দোয়া ও সহযোগীতা কামনা করে নিরবেই নিজেদের প্রচারণা চালিয়ে যাচ্ছেন তারা।

লামাকাজী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার কান্ডারী হওয়ার দৌঁড়ে রয়েছেন উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক প্রভাষক জহুরুল হোসেন জহির, সাবেক স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদ শাহনুর হোসাইন, লামাকাজী ইউনিয়ন যুবলীগের সভাপতি ও পরিষদের বর্তমান মেম্বার ফয়ছল আহমদ। আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীদের পাশাপাশি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতার দৌড়ে আছেন লাঙ্গল প্রতিক প্রত্যাশী উপজেলা জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক একেএম দুলাল এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক কবির হোসেন ধলা মিয়া।

এদিকে বাংলাদেশ আওয়ামী লীগের নির্দেশনা অনুয়ারী জেলা আওয়ামী লীগের পরামর্শ অনুযায়ী উপজেলার লামাকাজী ও খাজাঞ্চী ইউনিয়ন পরিষদ নির্বাচনে ওই দুই ইউনিয়নের তৃণমূলের নেতাকর্মীদের মতামতে নৌকার কান্ডারী বাচাইয়ের জন্য মঙ্গলবার (২১ ডিসেম্বর) ‘মতামত গ্রহন অনুষ্ঠান’ অনুষ্ঠিত হবে। লামাকাজী বাজারের আল-নূর কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত মতামত গ্রহন অনুষ্ঠানে উপজেলার লামাকাজী ও খাজাঞ্চী ইউনিয়ন আওয়ামী লীগের সকল ওয়ার্ড-ইউনিয়ন শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকদের পাশাপাশি ওই দুই ইউনিয়নের সাংগঠনিক টিমের সকল নেতৃবৃন্দকে উপস্থিত থাকার আহবান করেছেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ ও সাধারণ সম্পাদক ফারুক আহমদ।

আরো সংবাদ