AM-ACCOUNTANCY-SERVICES-BBB

অচিনপুরী ফাউন্ডেশন ও সিলেট লেখক ফোরামের ফ্রি চক্ষু ক্যাম্প

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ডিসেম্বর - ১৫ - ২০২১ | ৮: ১৭ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে মহান বিজয় দিবস উপলক্ষে ‘অচিনপুরী ফাউন্ডেশন ও সিলেট লেখক ফোরাম’র উদ্যোগে ফ্রি চক্ষু ক্যাম্প ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৫ ডিসেম্বর) দিনব্যাপী উপজেলার লালটেক গ্রামস্থ আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয়ে ওই ফ্রি আই ক্যাম্প অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট এন্ড হসপিটালের সহকারী অধ্যাপক, বিশিষ্ট রেটিনা বিশেষজ্ঞ, কবি ডা. জহিরুল ইসলাম অচিনপুরী। তিনি বলেন, সিলেট লেখক ফোরাম মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে। এসব ভালো কাজে আমরা পাশে আছি। বিজয়ের মাসে সিলেট লেখক ফোরাম ও অচিনপুরী ফাউন্ডেশন যৌথভাবে প্রত্যয় ব্যক্ত করছে আরও ভালো কাজের।

প্রধান আলোচকের বক্তব্য রাখেন বিশ^নাথ এইড ইউ.কের সাধারন সম্পাদক ও যুক্তরাজ্যের খ্যাতিমান সাংবাদিক জাকির হোসেন কয়েছ। তিনি বলেন, আর্ত-মানবতার সেবায় প্রকৃত সুখ পাওয়া যায়। অসহায় মানুষের মুখে হাসি ফুটানোর জন্য কাজ করছে সিলেট লেখক ফোরাম এবং অচিনপুরী ফাউন্ডেশন। এসব কাজে সম্পৃক্ত থাকতে পেরে আমরা গর্ববোধ করছি।

সিলেট লেখক ফোরামের সভাপতি সাংবাদিক-কবি নাজমুল ইসলাম মকবুলের সভাপতিত্বে ও আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক আজম আলীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি তছির আলী, প্রধান শিক্ষক প্রদীপ কুমার চৌধুরী, তালিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুক আহমদ ও চিকিৎসক জাকির হোসেন।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন বিদ্যালয়ের শিক্ষার্থী লাহিন আহমদ। ক্যাম্পে দেড় শতাধিক চক্ষু রোগীর ফ্রি চক্ষু পরীক্ষা ও ফ্রি ঔষধপত্র প্রদান করা হয় এবং বাছাইকৃত রোগীদের ফ্রি ছানি অপারেশনের ব্যবস্থা করা হয়। এসময় উপস্থিত ছিলেন সংগঠক ফখর উদ্দিন, গোলাম মোস্তফা, আব্দুল মনাফ, ফয়জুর রহমান, আফজল হোসেন, মাসুম আহমদ প্রমুখসহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ।

আরো সংবাদ