AM-ACCOUNTANCY-SERVICES-BBB

শহীদ বুদ্ধিজীবী দিবসে বিশ্বনাথে প্রশাসনের শ্রদ্ধাঞ্জলি অর্পণ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ডিসেম্বর - ১৪ - ২০২১ | ৭: ২০ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে সিলেটের বিশ্বনাথে মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সকাল ১০টায় উপজেলা স্মৃতিস্তম্ভে ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যালে প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে বিআরডিবি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, বাঙালী জাতিকে মেধাশূন্য করার জন্য মহান মুক্তিযুদ্ধের সময় হত্যা করা হয় এদেশের বুদ্ধিজীবীদেরকে। দেশের জন্য একাত্তরের শহীদ বুদ্ধিজীবীদের আত্মত্যাগ কখনই বিস্মৃত হবার নয়। তাই প্রতি বছরই শহীদ বুদ্ধিজীবীদের আমরা শ্রদ্ধাভরে স্মরণ করি। ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হলেও একাত্তরে বুদ্ধিজীবী হত্যা শুরু হয় সে বছরের মার্চে, আর ডিসেম্বরে তা তীব্র আকার ধারণ করে; নির্মম নৃশংসতায় দেশের শ্রেষ্ঠ সন্তানদের হত্যা করা হয়। সব বাঁধা পেরিয়ে স্বাধীনতার ৫০ বছর পরে হলেও আমরা আজ বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক নুসরাত জাহানের সভাপতিত্বে এবং প্রাণীসম্পদ কর্মকর্তা আব্দুস শহীদ হোসেনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভ‚মি) মো. কামরুজ্জামান, উপজেলা কৃষি কর্মকর্তা কনক চন্দ্র রায়, থানা অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, পৌর আওয়ামী লীগের সদস্য এআর চেরাগ আলী, সাংবাদিক নবীন সোহেল।

এসময় অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সামাজিক-সাংস্কৃতিক-রাজনৈতিক সংগঠনের বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরো সংবাদ