Search
Close this search box.

মুন্সিরবাজার সমাজকল্যাণ সংস্থার ফ্রি সেলাই মেশিন পেলেন ১৮ নারী

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথ উপজেলার মুন্সির বাজার সমাজকল্যাণ সংস্থার উদ্যোগে অসহায় দরিদ্র পরিবারের ১৮জন নারীর মধ্যে বিনামূল্যে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। বেকারত্ব দূরীকরণে কর্মস্থানের জন্য প্রশিক্ষণ শেষে শনিবার (২৭ নভেম্বর) দুপুরে আনুষ্ঠানিকভাবে এই সেলাই মেশিন বিতরণ করা হয়।

সমাজকল্যাণ সংস্থার সভাপতি ডাঃ আব্দুল জলিল সেলিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাকিব আহমদ রুবেলের পরিচালনায় সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিকভাবে এই সেলাই মেশিন বিতরণ করেন জাতীয় চক্ষু বিজ্ঞান ইন্সটিটিউটের সহকারী অধ্যাপক ও সিলেট বিভাগের একমাত্র রেটিনা বিশেষজ্ঞ ডা. জহিরুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাঈম আহমদ, সংস্থার পৃষ্ঠপোষক যুক্তরাজ্য প্রবাসী আব্দুল মালিক, আওয়ামী লীগ নেতা আতিকুর রহমান আতিক, সমাজসেবক জমির আলী মেম্বার, আলা উদ্দিন চৌধুরী, ছমিপুর দাখিল মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা নুরুল ওয়াহিদ। শুভেচ্ছ বক্তব্য রাখেন সংস্থার সহ সাধারণ সম্পাদক আফজল আলী ও অর্থ সম্পাদক আব্দুল হান্নান। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সংস্থার সদস্য মাহবুবুল ইসলাম শাহান।

অনুষ্ঠানে সমাজসেবক ওয়ারিছ আলী মেম্বার, হাজী সফিক উদ্দিন, তবারক আলী, আকরম আলী, আজির উদ্দিন, ওয়ারিছ আলী, সায়েস্তা মিয়া, সহ সভাপতি শাকিব আহমদ, আব্দুস শুকুর, আলতাব আলী, সহ সম্পাদক ছাইব আহমদ, সাংগঠনিক সম্পাদক লাকি মিয়া, সুরমান আলী, সদস্য দিলোয়ার হোসাইন ও ছালেক আহমদসহ অনেকেই উপস্থিত ছিলেন।

মুন্সির বাজার সমাজকল্যাণ সংস্থা প্রতিষ্ঠার পর থেকে বিবাহ উপযুক্ত নারীদের বিবাহের ক্ষেত্রে আর্থিক সহযোগীতা করা, গরীব ও অসহায় মানুষের মধ্যে শাড়ী-লুঙ্গি বিতরণ, খাদ্য সামগ্রী বিতরণ, ঢেউটিন বিতরণ এবং কলোনীর শিশু ও বয়স্ক মহিলাদের ইসলামী ও প্রাথমিক শিক্ষা প্রদানের ব্যবস্থাসহ নানাবিদ কল্যাণমূলক কাজ করে যাচ্ছে।

আরও খবর