Search
Close this search box.

বিশ্বনাথে ছাগলের ঘর ও দানাদার খাবার-ঔষধ বিতরণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে ‘ব্লাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পের আওতায়’ প্রায় শতাধিক ছাগল খামারিদের মধ্যে বিনামূল্যে ‘ছাগলের ঘর, মিল্ক রিপ্লেসার, ভিটামিন প্রিমিক্স, কৃমিনাশক ঔষধ ও দানাদার খাবার’ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা প্রাণীসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল প্রাঙ্গনে প্রধান অতিথির হিসেবে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন বিভাগীয় প্রাণী সম্পদ দপ্তরের সিলেটের পরিচালক ড. অমলেন্দু ঘোষ।

প্রধান অতিথির বক্তব্যে অমলেন্দু ঘোষ বলেন, সরকার মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। মানুষের ভাগ্যের চাকা ঘুরানোর জন্যই সরকার বিনামূল্যে সাধারণ মানুষকে বিনামূল্যে ঘর, দানাদার খাবার ও ঔষধ বিতরণ করছেন দেশে ছাগল পালনে সর্বস্তরের মানুষকে উৎসাহিত করতে।

অনুষ্ঠানে শ্রেষ্ট ছাগী পালনকারি হিসেবে শিল্পী বেগম ও পাটা পালনকারি হিসেবে জুনাব আলীকে ক্রেস্ট প্রদান করা হয়। পাশাপাশি ছাগলের ঘরপ্রাপ্তরা হলেন ব্লাক বেঙ্গল জাতের ছাগল পালনকারি উপজেলার দেওকলস ইউনিয়নের উলুপাড়া গ্রামের আবুল কালাম, দুলাল মিয়া, পৌর এলাকার জানাইয়া (মশুলা) গ্রামের বাপ্পী রায়, নাছির উদ্দিন।

উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আব্দুস শহীদ হোসেনের সভাপতিত্বে এবং ভেটেরিনারি সার্জন ডা. শামিমা সুলতানা ও প্রাণী সস্প্রসারণ কর্মকর্তা ডা. আবুল বাসার জুয়েলে পরিচালনায় অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এসএম নুনু মিয়া, জেলা প্রাণীসম্পদ অফিসার ডা. রুস্তুম আলী। এসময় বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরও খবর