AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে ক্যান্সারে আক্রান্ত অন্তঃস্বত্তা নববধূকে বাঁচাতে সাহায্য প্রয়োজন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: নভেম্বর - ৯ - ২০২১ | ৭: ৫৩ অপরাহ্ণ

রফিকুল ইসলাম জুবায়ের :: সিলেটের বিশ্বনাথে রানা বেগম (৩২) নামের এক নববধূ বিয়ের ২ মাস যেতে না যেতেই অন্তঃস্বত্তা হওয়ার কারণে ঐ পরিবারে আনন্দের সু বাতাস বহিতে শুরু হতে না হতেই শুনা যায় সে মারাত্মক ক্যান্সারে আক্রান্ত। তিনি বিশ্বনাথ পৌরসভার রাজনগর গ্রামের সাব্বির আহমদের স্ত্রী। এই অসহায় দরিদ্র নববধূর চিকিৎসার সাহায্যে স্থানীয় বিত্তবান ও প্রবাসীরা এগিয়ে আসলে হয়তো মহান স্রষ্টার অপার কৃপায় ওই নববধু ও তার গর্ভে থাকা সন্তান বেঁচে থাকার এক সুযোগ হবে।

জানা গেছে, রাজনগর গ্রামের মৃত লয়লু মিয়ার পুত্র সাব্বির আহমদের সাথে চলতি বৎসরের এপ্রিল মাসে বিয়ে হয় হবিগঞ্জ জেলার নিজ আগনা গ্রামের সাদিক মিয়ার কন্যা রানা বেগমের। বিয়ের ২ মাস যেতে না যেতেই উক্ত দম্পতির পরিবারে আসে সুখের সংবাদ। রানা বেগম তখন অন্তঃস্বত্তা। সাব্বির আহমদ পরিবারের ১ম সন্তান হওয়ায় সে আনন্দের মাত্রা ছিল দ্বিগুণ। কিন্তু সেই পরিবারে আনন্দের সু-বাতাস বহিতে শুরু হতে না হতেই শুনা যায় রানা বেগম মারাত্মক স্তন ক্যান্সারে আক্রান্ত।

এদিকে বছর দুয়েক আগে হৃদরোগে আক্রান্ত সামান্য ক্ষুদ্র ব্যবসায়ী সাব্বির আহমদ নিজের সহায় সম্পত্তি বিক্রি করে নিজের চিকিৎসা করতে গিয়ে সর্বসান্ত হন। তার হার্টে তখন রিং বসানো হয়। নিজের চিকিৎসার ব্যয়বার মিটাতে যখন অনেকটা ঋণগ্রস্ত তখন তার পরিবারে নেমে আসে স্ত্রীর এই দুঃসংবাদ। তবুও আরো ঋণ কর্জ করে এবং আত্মীয় স্বজন ও বন্ধু বান্ধবের সাহায্যে স্ত্রীর চিকিৎসা শুরু করেন। ইতিমধ্যে রানা বেগমের স্তন থেকে একটি টিউমার অপারেশন করে অপসারণ করলেও এখন সে ক্যান্সারে মত মরণ ব্যাধিতে আক্রান্ত হয়েছে। দরিদ্র বাবা সাদিক মিয়া কিংবা একমাত্র বসতবাড়ি ছাড়া সহায় সম্বলহীন স্বামী সাব্বির আহমদের পক্ষে কোন মতেই এই রোগের চিকিৎসার ব্যয়বার বহন করা সম্ভব হচ্ছে না । এমতাবস্থায় সে বিশ্বনাথ প্রেসক্লাবের সদস্যদের কাছে তার চরম অসহায়ত্বের কথা জানায় এবং সমাজের বিত্তবান ও প্রবাসীদের কাছে আর্থিক সাহায্যের জন্য আকুল আবেদন জানান ।

সাব্বির আহমদ জানিয়েছেন, বিশেষজ্ঞ চিকিৎসক রানা বেগমের বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার পর তাকে জানিয়েছেন রোগী ও তার গর্ভের সন্তান বাঁচাতে প্রাথমিক পর্যায়ে ৮ টা কেমোথেরাপি ও ২৫টা রেডিওথেরাপি ও আনুসাঙ্গিক খরচ বাবত ব্যয় হতে পারে প্রায় ৭ লক্ষ ৫০ হাজার টাকা । কিন্তু সাব্বির আহমদের হাতে আছে আত্মীয়-স্বজনের দেওয়া মাত্র ৫০ হাজার টাকা । চিকিৎসার প্রয়োজনীয় ৭ লক্ষ টাকা এখনও বাকী ।

ধনে জনে আলোকিত জনপদ আমাদের প্রবাসী অধ্যুষিত জন্মভূমি বিশ্বনাথ । অন্যান্য অনেক পরিচয় ও পরিচিতির সাথে চিত্ত ও বিত্তের কারনে এ জনপদের মানুষের সুনাম আজ বিশ্বময় । আর সে কারণে সাব্বির ও রানা বেগমের মত আমাদেরও বিশ্বাস প্রবাসে প্রতিষ্ঠিত বিশ্বনাথের অন্তত ১৪টি সংগঠন ৫০ হাজার টাকা করে কিংবা অন্তত ৩৫ জন ব্যক্তি ২০ হাজার টাকা করে অথবা ৭০ জন জনপ্রতি ১০ হাজার টাকা করে অতীতের ন্যায় যদি একটু সহযোগিতার হাত বাড়ান তাহলে মহান স্রষ্টার অপার অনুগ্রহে হয়ত হতদ্ররিদ্র রানা বেগম এবং তার গর্ভের সন্তান সুন্দর এই পৃথিবী বেঁচে থাকার সুযোগ পাবে । আর না হয় হয়ত আপনার/আমার একটুখানি সহযোগিতার অভাবে মৃত্যুকে আলিঙ্গন করতে হবে রানা বেগমকে ।

আল্লাহ্ না করুন আপনার আমার একটু সহযোগিতার অভাবে এভাবে যদি দুটি প্রাণকে মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হয়, তাহলে ইহকাল কিংবা পরপারে আমরা কেউ কি এর দায় এড়াতে পারব ? আর কে জানে হয়ত আপনার/আমার জীবনে এই মহতি কাজে শরিক হওয়ার শেষ সুযোগ! সবার ভালবাসায় আমাদের প্রিয় মাতৃভূমি বিশ্বনাথে মানবিকতার আর এক নতুন কীর্তি সৃষ্টি হয়ে সবার কাছে এই জনপদের আর সুনাম বৃদ্ধি পাবে এই প্রত্যাশা আমাদের । রানা বেগমকে সাহায্য পাঠাতে পারেন এই ব্যাংক একাউন্টে Account no 56051-01012922, SABBIR AHMED, Sonali Bank Limited, Biswanath Branch.

আরো সংবাদ