AM-ACCOUNTANCY-SERVICES-BBB

হত্যা মামলার আসামী বিশ্বনাথের সাইফুল ঢাকা থেকে গ্রেফতার

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: অক্টোবর - ২১ - ২০২১ | ৯: ৪৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথের আলোচিত স্কুলছাত্র সুমেল মিয়া (১৮) হত্যাকারী ও হত্যা মামলার প্রধান আসামী যুক্তরাজ্য প্রবাসী সাইফুল আলমকে (৩৬) গ্রেফতার করেছে ঢাকার রমনা থানা পুলিশ। বৃহস্পতিবার রাত সোয়া ৭টার দিকে ঢাকার সেগুনবাগিচা এলাকার কাচা বাজার সংলগ্ন এক বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

মামলার বাদী পক্ষের উপস্থিতিতে বিশ্বনাথ থানা পুলিশের সহযোগী হিসেবে ঢাকার রমনা থানা পুলিশের এসআই জাহাঙ্গীরসহ একদল পুলিশ সাইফুলকে গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানাগেছে। গ্রেফতার হওয়া প্রবাসী সাইফুল চাউলধনী হাওর ইজারাদারদের ফাউন্ডার ও উপজেলার চৈতননগর (ইসলামপুর) গ্রামের মৃত আপ্তাব আলীর ছেলে। তার বিরুদ্ধে চাউলধনী হাওর পাড়ের বাসিন্দা ও কৃষক ছরকুম আলী দয়াল হত্যা মামলাও রয়েছে। ওই মামলায়ও তাকে প্রধান আসামি করা হয়েছে এবং মামলাটি বর্তমানে সিলেট পিবিআইয়ে তদন্তাধীন রয়েছে।

গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) গাজী আতাউর রহমান বলেন, বৃহস্পতিবার রাতে সাইফুল আলমকে ঢাকার সেগুনবাগিচা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। ঢাকা থেকে সাইফুল আলমকে বিশ্বনাথ থানায় নিয়ে আসা হবে।

জানাগেছে, চলতি বছরের ১মে বিশ্বনাথের চৈতননগর গ্রামের নজির উদ্দিনের ক্ষেতের জমি থেকে জোর করে রাস্তায় মাটি তুলতে চান প্রবাসী সাইফুল আলম। এসময় তাকে বাঁধা দেন নজির উদ্দিন, চাচাতো ভাই মানিক মিয়া ও ভাতিজা ১০ম শ্রেনীতে পড়ুয়া স্কুল ছাত্র সুমেল মিয়া। এতে বাকবিতন্ডার এক পর্যায়ে সাইফুল আলমের বন্ধুকের গুলিতে ওইদিন সুমেল মিয়া নিহত হন। এঘটনায় গুলিবিদ্ধ হয়ে আহত হন সুমেলের বাবা ও চাচাসহ ৪ জন। ঘটনার পর ৩ এপ্রিল ২৭জনের নাম উল্লেখ করে বিশ্বনাথ থানায় হত্যা মামলা দায়ের করেন নিহতের চাচা ইব্রাহীম আলী সিজিল (মামলা নং ৪)। সাইফুল আলমকে প্রধান আসামী করে দায়ের করা এ মামলায় অজ্ঞাতনামা রাখা হয় আরও ১৬জনকে। মামলার পর থানা পুলিশ এ পর্যন্ত আরও ৫জনকে এবং র‌্যাব-৯’ এর কর্মকর্তারা সাইফুলের ভাতিজা পারভেজকে গ্রেফতার করেন। কিন্তু ঘটনার পর থেকে আত্মগোপনে থাকায় এতদিন সাইফুলকে গ্রেফতার করতে না পারলেও অবশেষে ঢাকা থেকে গ্রেফতার করা হয়।

আরো সংবাদ