Search
Close this search box.

বিশ্বনাথে ‘বাসিয়া তটে সূর্যোদয়’ স্মারকের মোড়ক উন্মোচন

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথে রেনেসাঁ সমাজ কল্যাণ সংস্থার ২য় প্রকাশনা ‘বাসিয়ার তটে সূর্যোদয়’ স্মারকের মোড়ক উন্মোচন করা হয়েছে। মঙ্গলবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়নের কালিগঞ্জ বাজারে স্মরকের প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ।

বক্তব্যে ছামির মাহমুদ বলেন, সমাজের ও এলাকার সার্বিক উন্নয়নে যুব সমাজের ভূমিকা অপরীসীম। সকল ক্ষেত্রেই যুবকরা মিলে সংগঠনের মাধ্যমে এলাকার যুব সমাজকে এক করে এলাকার সার্বিক উন্নয়নে কাজ করেন। তাদের উদ্যেমী কার্যক্রমেই বদলে যায় এলাকা। তিনি বলেন, রেনেসাঁ সমাজ কল্যাণ সংস্থাও এলাকায় আলো ছড়াচ্ছে। তাদের মাধ্যমেই আলোকিত মানুষ গড়ে উঠছে এই এলাকায়। তথ্য প্রযুক্তির এই ডিজিটাল যুগে একটি স্মারক প্রকাশনা এখন বিরল একটি বিষয় হয়ে উঠেছে। এই সময়ে রেনেসাঁ সমাজ কল্যাণ সংস্থার এলাকার ইতিহাস ঐতিহ্যকে তারা তুলে ধরে এই প্রকাশনা করেছে যা আগামী প্রজন্মের কাছে ইতিহাস হয়ে থাকবে।

রেনেসাঁ সমাজ কল্যাণ সংস্থার সভাপতি ফখরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান, প্রধান আলোচকের বক্তব্য রাখেন রেনেসাঁ সমাজ কল্যাণ সংস্থার প্রধান উপদেষ্ঠা ও কালিগঞ্জ বাজার পরিচালনা কমিটির সভাপতি যুক্তরাষ্ট্র প্রবাসী সৈয়দ মো. আব্দুর রাজ্জাক।

সংস্থার সাধারণ সম্পাদক সুজিত কান্ত পাল ও যুগ্ম সম্পাদক ফজল খানের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংস্থার উপদেষ্ঠা এমাদ উদ্দিন, জনকল্যাণ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আমিনুল ইসলাম, কালিগঞ্জ বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আব্দুল মুমিন, বিশ্বনাথ প্রেসক্লাবের সহ সভাপতি তজম্মূল আলী রাজু, সাংবাদিক নবীন সোহেল। শুরতেই স্বাগত বক্তব্য রাখেন প্রকাশনার উপদেষ্ঠা সম্পাদক মাহফুজুল ইসলাম নমির। বক্তব‌্য রাখেন সমাজ সেবক সাদ উদ্দিন, নুরুজ্জামান, সংস্থার সিনিয়র সহ-সভাপতি আব্দুল আলীম, আলতাফুর রহমান ও সাংগঠনিক সম্পাদক মো. আক্তার ফারুক।

অনুষ্ঠানে বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, যুগ্ম সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, সংস্থার উপদেষ্টা মাওলানা ওবায়দুল হক, আহমদ আলী, ইউছুব আলী, জাকারিয়া শিকদার, সংস্থার সহ সভাপতি সমিরঞ্জন দাস, মাওলানা মো. নূরুল ইসলাম, শরীফ আহমদ, দবির আলী, সদস্য বদরুল ইসলাম তুহিন, মাও. আব্দুল মুমিন, ডাক্তার বিকাশ দাস, সিরাজুল ইসলাম, সামছুল ইসলাম, ফয়সল আহমদ, আফিকুল ইসলাম, জাবের আহমদ, আব্দুল আহাদ প্রমুখ।

আরও খবর