AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট ইউকে’র উচ্চ শিক্ষা বৃত্তি পেলেন ৬৮ শিক্ষার্থী

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: অক্টোবর - ১৬ - ২০২১ | ১২: ১৪ পূর্বাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট ইউকে’র উচ্চ শিক্ষা বৃত্তি-২০২১ -এ বৃত্তি লাভ করেছেন ৬৮জন শিক্ষার্থী। করোনা ভাইরাস পরিস্থিতিতে অনানুষ্ঠানিকভাবে শিক্ষার্থীদের নিজ নিজ ব্যাংক একাউন্টে জমা করার মাধ্যমে এই বৃত্তি বিতরণ করা হয়েছে। এবছর বিভিন্ন কলেজ ও ইউনির্ভাসিটিতে অধ্যয়নরত মোট ১১৫ জন শিক্ষার্থী বৃত্তির জন্য আবেদন করেন। তাদের মধ্যে বাচাই পূর্বক ৬২জনকে ৮হাজার টাকা করে মোট ৪ লক্ষ ৯৬ হাজার টাকার বৃত্তি প্রদান করা হয় এবং আরও ৬ জনকে মাসিক ৫হাজার টাকা করে ৩ লক্ষ ৬০ হাজার টাকার বৃত্তি প্রদান করা হয়েছে।

বৃত্তি প্রাপ্ত ওই ৬ শিক্ষার্থীর মধ্যে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে ১জন, ফরিদপুর মেডিকেল কলেজে ১জন, খুলনা মেডিকেল কলেজে ১জন, শাহজালা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২জন ও ঢাকা ইউনিভার্সিটিতে ১জন অধ্যয়নরত। তাদের এমবিবিএস কোর্স ও ফাইনাল পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত তাদেরকে প্রতি মাসে বৃত্তির টাকা প্রদান করা হবে।

চলতি বছরের ২৮ জুলাই ট্রাস্টে বৃত্তি বাছাই উপ-কমিটির এক সভায় বৃত্তি বিতরণের সিদ্ধান্ত গৃহীত হয়। ট্রাস্টে সভাপতি মতছির খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিছবাহ উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত ওই সভায় উপস্থিত ছিলেন- ট্রেজারার আজম খান, সহ সভাপতি শেখ তাহির উল্লাহ, সহ সাধারণ সম্পাদক আখলাকুর রহমান, মোহাম্মদ আলী মজনু, প্রেস ও পাবলিসিটি সম্পাদক মো. মানিক মিয়া, কার্যকরী সদস্য শাহ জয়নাল আবেদীন ও আব্দুস সাত্তার।

আরো সংবাদ