Search
Close this search box.

বিশ্বনাথে ভাড়া বৃদ্ধি নিয়ে অপপ্রচারের প্রতিবাদে সভা

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথ উপজেলা পয়েন্ট-খাজাঞ্চী ও উপজেলা পয়েন্ট-অলংকারী সড়কে ভাড়া বৃদ্ধি নিয়ে অপপ্রচার, পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে যাত্রীসাধারণকে উস্কানী দিয়ে উচ্ছৃঙ্খল পরিবেশ সৃষ্টি করা এবং প্রকাশ্যে গাড়ি স্ট্যান্ড গুড়ানোর হুমকির প্রতিবাদে সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টায় জেলা সিএনজিচালিত অটোরিকশা শ্রমিক ইউনিয়ন (রেজি: নাম্বার ৭০৭) এর অন্তর্ভূক্ত বিশ^নাথ উত্তরপাড় কোর্ট পয়েন্ট খাজাঞ্চী লাইন শাখা উপ-পরিষদের আয়োজনে তাদের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি কামাল উদ্দিনের সভাপতিত্বে এতে লিখিত বক্তব্য পাঠ করেন সাধারণ সম্পাদক মো. হেলাল উদ্দিন। তিনি তার বক্তব্যে বলেন, ‘২০০৮ সাল হতে ওই সড়ক এলাকার গণ্যমান্য ব্যক্তি ও জনসাধারণের সম্মতিতে উপজেলা পয়েন্ট থেকে রামধানা ১৫টাকা, নয়াবন্দর ২০টাকা, মোড়াবাজার ১০টাকা, শিমুলতলা ১০টাকা হারে সিএনজিচালিত অটোরিকশার ভাড়া নির্ধারণ করা হয়েছিল। সে সময় থেকেই মানবিক কারণে ছাত্রছাত্রীদের ক্ষেত্রে সবগুলো পয়েন্টেই ৫টাকা হারে কম ভাড়া নেওয়া হচ্ছে। বর্তমানে নিত্য প্রয়োজনীয় দ্রব্য, গ্যাস, গাড়ির যন্ত্রাংশ, ট্যাক্স ও ফিটনেসের খরচ বৃদ্ধি পাওয়ায় সম্প্রতি চালকগণ ওই সড়কে ৫টাকা হারে ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত নেন। করোনা পরিস্থিতির কারণে গত ৩ সেপ্টেম্বর এলাকার প্রত্যেকটি মসজিদে চিঠির মাধ্যমে ৫টাকা হারে ভাড়া বৃদ্ধির প্রস্তাবটি জানানো হয়। এর একদিন পর যাত্রী সাধারণকে সার্বিক বিষয়ে অবগত করে প্রস্তাব অনুযায়ী ৫টাকা হারে ভাড়া বৃদ্ধি করা হয়। যাত্রীরাও স্বেচ্ছায় সে অনুযায়ী ভাড়া প্রদান করে আসছেন।’

লিখিত বক্তব্যে হেলাল উদ্দিন অভিযোগ করে বলেন, ‘সম্প্রতি আমাদের ৫টাকা হারে ভাড়া বৃদ্ধির ন্যায্য ও যুক্তির বিষয়টি নিয়ে বিভিন্নভাবে অপপ্রচার চালানো হচ্ছে। পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে যাত্রী সাধারণকে অযথা উস্কানী দিয়ে উচ্ছৃঙ্খল পরিবেশ সৃষ্টি করা হচ্ছে। প্রকাশ্যে হুমকি দেওয়া হচ্ছে আমাদের গাড়ি স্ট্যান্ড গুড়িয়ে দেওয়ার।’

সভায় এসব অপপ্রচার ও হুমকির তীব্র নিন্দা এবং বিষয়টি বিবেচনায় নিয়ে উচ্ছৃঙ্খল পরিবেশ সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্যে স্থানীয় প্রশাসনের প্রতি আকুল আবেদন জানানো হয়।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের সহ-সভাপতি ইলিয়াস মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক লাসিম মিয়া, সদস্য আনছার আলী, বিলাল মিয়া, সোহেল মিয়া, আমির আলী, আবদুল মতিন, ছালেহ আহমদ, আবদুল আজিজ প্রমুখ।

আরও খবর