Search
Close this search box.

বিশ্বনাথ-জগন্নাথপুর বাইপাস সড়কের মোড়ে নির্মাণ হচ্ছে গোল চত্বর

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেট জেলা পরিষদের অর্থায়নে প্রথমবারের মত বিশ্বনাথ-জগন্নাথপুর বাইপাস (আব্দুল হাসিমের মোড়) মোড়ে গোল চত্বর নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। উপজেলার দেওকলসের বাসিন্দা সিলেট-২ আসনের সাবেক এমপি ও জাতীয় পার্টির ভাইস-চেয়ারম্যান ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়ার ছোটভাই সিলেট জেলা পরিষদের ৯নং ওয়ার্ডের সদস্য মাওলানা সহল-আল রাজি চৌধুরীর আবেদনের প্রেক্ষিতে এ চত্তর নির্মাণ হতে যাচ্ছে। গোলাকার চার স্থর বিশিষ্ট ১৬ফুট গোলবৃত্তের ওই চত্বর নির্মাণ ব্যয় ধরা হয়েছে প্রায় ২০ লাখ টাকা।

বুধবার (০৮ সেপ্টেম্বর) বিকেলে বিশ্বনাথ-জগন্নাথপুর বাইপাস (আব্দুল হাসিমের মোড়) চত্বর নির্মাণের স্থান পরিদর্শন করেছেন জেলা পরিষদের প্রধান প্রকৌশলীসহ স্থানীয় জনপ্রতিনিধিরা। আগামি জুন ২০২২ সালের মধ্যে সেটি বাস্তবায়ন করার কথা রয়েছে।

পরিদর্শনকালে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খান, সিলেট জেলা পরিষদ সদস্য মাওলানা সহল আল-রাজি চৌধুরী, বিশ্বনাথ সদর ইউনিয়ন চেয়ারম্যান ছয়ফুল হক, জেলা পরিষদের প্রধান প্রকৌশলী আব্দুল কাদির মোজাহিদ, সহকারী প্রকৌশলী সূর্য্য সেন রায়, বিশ্বনাথ পৌরসভার সহায়ক কমিটির সদস্য জহুর আলী মেম্বার, শাহ নেওয়াজ চৌধুরী সেলিম মেম্বার, চত্বরের ডিজাইনার (আর্কিটেক্ট) তুষার ঘোষ ও যুবলীগ নেতা সায়েদুল ইসলাম উপস্থিত ছিলেন।

এ বিষয়ে কথা হলে মাওলানা সহল আল-রাজি চৌধুরী বলেন, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমান জীবিত থাকাকালীন সময়ে তিনি জেলা পরিষদের অর্থায়নে বিশ্বনাথে একটি গোল চত্বর নির্মাণের জন্য আবেদন করেন। এরপর চেয়ারম্যান ও প্রধান নির্বাহী দেবজিৎ সিংহ সেটি অনুমোদন দেন।

জেলা পরিষদের প্রধান প্রকৌশলী আব্দুল কাদির মোজাহিদ বলেন, স্থানীয় জনপ্রতিনিধিসহ গণ্যমান্য ব্যাক্তিদের নিয়ে স্থান পরিদর্শন করা হয়েছে। পর্যালোচনা করে চত্বর নির্মাণের জন্য টেন্ডার দেওয়ার পর কাজ শুরু করা হবে। আগামী জুন ২০২২ সালের মধ্যে সেটি বাস্তবায়ন করা হবে বলেও জানান তিনি।

আরও খবর