AM-ACCOUNTANCY-SERVICES-BBB

চাউলধনী হাওর ও কৃষক বাঁচাও আন্দোলনের মতবিনিময় সভা

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: সেপ্টেম্বর - ৪ - ২০২১ | ৮: ০৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথের বহুল আলোচিত চাউলধনী হাওরের বর্তমান অবস্থা পর্যালোচনা ও ভবিষ্যত কর্মপন্থা নির্ধারণের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৪ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার দৌলতপুর ইউনিয়নের দশপাইকা আনরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়।

চাউলধনী হাওর ও কৃষক বাঁচাও আন্দোলনের আহ্বায়ক আবুল কালামের সভাপতিত্বে এবং সদস্য সচিব বাবুল মিয়া ও যুগ্ম আহবায়ক শফিক আহমদ পিয়ার’র যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আন্দোলনের প্রধান উপদেষ্টা, বিশ^নাথ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুহিবুর রহমান।

বক্তব্যে তিনি বলেন, ‘চাউলধনী হাওর খেকো, জলদস্যু সাইফুল ইসলাম এবং তার বাহিনীর হাতে কৃষক ছরকুম আলী দয়াল ও স্কুলছাত্র সুমেল নির্মমভাবে নিহত হওয়ার এতদিন পেরিয়ে গেলেও দলীয় অদৃশ্য শক্তির ছত্রচ্ছায়ায় খুনি সাইফুল ও তার বাহিনী এখনোও লুকিয়ে আছে। এ দুটি খুনের ঘটনায় দৌলতপুর ইউনিয়নের চেয়ারম্যান আমির আলী উভয়পক্ষ থেকে ফায়দা হাসিলের চেষ্টা করেন। তিনি চাউলধনী হাওর বাঁচাও আন্দোলন ও ছরকুম আলী-সুমেল খুনের বিচার দাবির আন্দোলনে যুক্ত হন। অথচ, ওই হাওরের সাবলিজে অংশিদার হিসেবে তার নাম আছে। নাম আছে যুবলীগের মকদ্দুছ আলী ও আওয়ামী লীগ নেতা বশির আহমদের ভাই কবির আহমদের। তারা বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের কতিপয় নেতাকে চাউলধনী হাওরের বড়বড় মাছ দিয়ে অথবা কোটি কোটি টাকার মাধ্যমে ক্রয় করে আমাদের আন্দোলনের বিরুদ্ধে বিবৃতি দিয়েছে। তিনিসহ ষড়যন্ত্রকারীরা যতই ষড়যন্ত্র করুক, কৃষক ছরকুম আলী দয়াল ও স্কুলছাত্র সুমেল হত্যার বিচার হবেই।’

মতবিনিময় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চাউলধনী হাওর ও কৃষক বাঁচাও আন্দোলন কমিটির যুগ্ম আহ্বায়ক ও দৌলতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী আরিফ উল্লাহ সিতাব, চাউলধনী হাওর ও কৃষক বাঁচাও আন্দোলন কমিটির সদস্য রুশন আলী, আব্দুল মুমিন কালু ও আবু খালেক। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা ছমির উদ্দিন।

এছাড়া সভায় উপস্থিত ছিলেন চাউলধনী হাওর ও কৃষক বাঁচাও আন্দোলন কমিটির যুগ্ম আহ্বায়ক নজির উদ্দিন, শামছুদ্দিন মেম্বার, সদস্য আব্দুল মজিদ মেম্বার, আলা উদ্দিন, আকতার হোসেন, হাফিজ আরব খান, শফিকুর রহমান, লুৎফুর রহমান, মস্তফা মিয়া, লায়েছ রহমান, মাহফুজুর রহমান, নোয়াব আলী, আব্দুল কাদির, রুশন আলী, মখদ্দুছ আলী, আহমদ আলী, ছিদ্দেক আলী, ইছহাক আলী, আফজল হোসেন, আব্দুল করিম, ইব্রাহিম আলী সিজিল, নজরুল ইসলাম আজাদ, আবু খালেক, এসপি সেবু, কুতুব উদ্দিন, দুলাল মিয়া, লিলু মিয়া, জামাল আহমদ, আবু সালেহ, হোসেন আহমদ, রিপন মিয়া, ছালিক মিয়া, ইউসুফ আলী, শাহিন মিয়া, আজাদ মিয়া, রুহেল আলী, লিয়াকত মিয়া, মাসুদ আহমদ, শামিম মিয়া, আব্দুল কাইয়ূম, আব্দুল মানিক প্রমুখ।

আরো সংবাদ