AM-ACCOUNTANCY-SERVICES-BBB

যথাযথ মর্যাদায় বিশ্বনাথে জাতীয় শোক দিবস পালন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: আগস্ট - ১৫ - ২০২১ | ৭: ০৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথে উপজেলা প্রশাসনের উদ্যোগে যথাযথ মর্যাদায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে উপজেলার সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত, শিক্ষাপ্রতিষ্ঠান ও বেসরকারি ভবন সমুহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার মাধ্যমে শোক দিবসেন কার্যক্রম শুরু হয়।

রোববার (১৫ আগস্ট) সকাল ১০টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে বঙ্গবন্ধুর মুর‌্যালে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পনের মধ্য দিয়ে শুরু হয় শ্রদ্ধাঞ্জলি নিবেদন। এরপর একে একে উপজেলা পরিষদ, পৌরসভা, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, মুক্তিযোদ্ধা সংসদ, থানা প্রশাসন, অফিসার্স ক্লাব, বিশ্বনাথ প্রেসক্লাব, বিশ্বনাথ পল্লীবিদ্যুৎ, উপজেলা যুবলীগ, কৃষকলীগ, ছাত্রলীগ, পল্লীসঞ্চয় ব্যাংকসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। শুরুতে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল শহীদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়। শ্রদ্ধা নিবেদন শেষে উপজেলা পরিষদ প্রাঙ্গণে ফলজ ও ঔষধি গাছের চারা রোপন করা হয়।

এরপর সকাল সাড়ে দশটায় উপজেলা প্রশাসনের উদ্যোগে বিআরডিবি মিলনায়তনে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক সুমন চন্দ্র দাশের সভাপতিত্বে ও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মোহাম্মদ আব্দুস শহীদ হোসেন’র পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. কামরুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খান, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির আলী, থানা অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ওয়াহিদ আলী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা শিক্ষা অফিসার মহিউদ্দিন আহমদ, সাংবাদিক নবীন সোহেল, ইসলামী ফাউন্ডেশনের কর্মকর্তা বদরুল আলম চৌধুরী শিপু ও সাবেক উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহবায়কযাবলীগ নেতা মুহিবুর রহমান সুইট।

এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. আব্দুর রহমান মুসা, উপজেলা কৃষি কর্মকর্তা কনক চন্দ্র রায়, উপজেলা প্রকৌশলী আবু সাঈদ, মাধ্যমিক শিক্ষা অফিসার সমীর কান্তি দে, আনসার ভিডিপি কর্মকর্তা আমির আলী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, প্রচার সম্পাদক নিখিল পাল, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আব্দুল মতিন, বিশ্বনাথ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহব্বত আলী জাহান, যুক্তরাজ্যের ডরসেট আওয়ামী লীগের সভাপতি এ আর চেরাগ আলী, সাংবাদিক প্রণঞ্জয় বৈদ্য অপু, এমদাদুর রহমান মিলাদ, নুর উদ্দিন, কামাল হোসেন মুন্না, উপজেলা আওয়ামী লীগের সদস্য ফজর আলী মেম্বার, যুবলীগ নেতা এমদাদ হোসেন নাঈম, সায়েদ আহমদ, দবির মিয়া, সিজিল মিয়া, জমির আলীসহ উপজেলা প্রশাসন, আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভাশেষে জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে আয়োজিত ছড়া-কবিতা ও বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পাঠ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। বাদ জুহর উপজেলার বিভিন্ন মসজিদ-মন্দিরসহ ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে বিশেষ প্রার্থনা করা হয়।

আরো সংবাদ