AM-ACCOUNTANCY-SERVICES-BBB

ফ্রি অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সার্ভিস দিতে বিশ্বনাথে শেইড ট্রাস্টের সেবা সেন্টার চালু

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: আগস্ট - ১৩ - ২০২১ | ৯: ৪১ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের বিনামূল্যে অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সার্ভিস দিতে এবার সিলেটের বিশ্বনাথে চালু করা হয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন শেইড ট্রাস্টের সেবা সেন্টার। গতকাল শুক্রবার (১৩ আগস্ট) সকাল ১১টায় পৌরশহরের কলেজ রোডস্থ হলি প্লাজা মার্কেটে শেইড ট্রাস্টের এই সেবা সেন্টারের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক সুমন চন্দ্র দাশ।

শেইড ট্রাস্ট বিশ্বনাথের সেবা সেন্টারের পরিচালক কাজী মাওলানা আব্দুল ওয়াদুদের সভাপতিতে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক সুমন চন্দ্র দাশ বলেন, দেশের এ সংকটকালে সরকারের পাশাপাশি স্বেচ্ছাসেবী সংগঠন ও ব্যক্তি পর্যায়ে মানুষ মানবিক হয়ে মহামারি পরিস্থিতিতে মানবতার সেবায় অতি প্রয়োজনীয় ফ্রি অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সরবরাহে নিয়োজিত রয়েছেন। এরকম মানবিক কাজে সকলকে এগিয়ে আসতে হবে। তিনি সেবাদান প্রতিষ্ঠানের প্রতি আহবান জানিয়ে বলেন, মত, ধম-বর্ণ ও রাজনৈতিক উর্ধ্বে উঠে শুধুমাত্র সৃষ্টিকর্তাকে খুশি করতে মানুষের কল্যাণে কাজ করতে হবে। এই মানবিক কাজগুলো লোক দেখানো আর ছবি তোলার জন্য করা যাবে না। সবসময় ভাল কাজগুলোকে সমালোচনা না করে সহযোগিতা করতে হবে।

স্বাগত বক্তব্যে শেইড ট্রাস্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান মুনতাসির আলী বলেন, বিশ্বনাথ শেইড ট্রাস্ট প্রধানত মহামারি পরিস্থিতিতে মানবতার সেবায় অতি প্রয়োজনীয় ফ্রি অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সরবরাহে নিয়োজিত থাকবে। আমরা দেখেছি অক্সিজেন সাপোর্টের অভাবে কোভিড আক্রান্ত রোগী ও তাদের স্বজনরা কতটা অসহায়। তাই এ মহামারি পরিস্থিতিতে মানবতার সেবায় আমরা সামান্য অবদান রাখার চেষ্টা করছি। উপজেলার কোভিড আক্রান্ত ও শ্বাসকষ্ট আছে এমন যেকোনো ব্যক্তি এ ফ্রি অক্সিজেন সেবা ও যেকোন রোগি ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস নিতে পারবেন।

মাওলানা হাবিবুর রহমাননের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শেইড ট্রাস্ট’র ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আরশ আলী গণি। শুভেচ্ছা বক্তব্য রাখেন দৈনিক সিলেটর ডাক ও এনটিভি ইউরোপের বিশ্বনাথ প্রতিনিধি এমদাদুর রহমান মিলাদ।

সভাপতির বক্তব্যে সেবা সেন্টার’র পরিচালক কাজী মাওলানা আব্দুল ওয়াদুদ জানান, রোগীদের সেবা দিতে আমাদের নিজস্ব ১০টি ছোট বড় অক্সিজেন সিলিন্ডার ও একটি অ্যাম্বুলেন্স রয়েছে। প্রবাসীদের অনুদানে আরও বেশ কয়েকটি অক্সিজেন সিলিন্ডার যুক্ত হচ্ছে। রোগিদের অক্সিজেন সার্ভিসে নিয়োজিত থাকা ১০জন সেচ্ছাসেবীকে ইতিমধ্যে বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন করোনা আক্রান্ত অসহায় রোগীদের নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী সরবারাহ ও করোনা আক্রান্ত হয়ে মৃতদের জানাযা, দাফন-কাফনেরও সকল ব্যবস্থা করা হবে বলেও তিনি জানান।

অনুষ্ঠানে উপজেলা খেলফত মজলিসের সাবেক সভাপতি মাওলানা আব্দুল মতিন, মনিং স্টার একাডেমীর প্রিন্সিপাল সায়েফ আহমদ সায়েক, রামসুন্দর সরকারি হাইস্কুলের সহকারী প্রধান শিক্ষক আব্দুল বারী, গণফোরাম নেতা নিজাম উদ্দিন, ব্যবসায়ী নজরুল ইসলাম ও দয়াল উদ্দিনসহ অনেকেই উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ ক্বারি তারেক আজিজ রাসেল আহমদ এবং অনুষ্ঠান শেষে দোয়া পরিচালনা করেন থানা মসজিদের ইমাম মাওলানা আলিম উদ্দিন।

আরো সংবাদ