AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা আইসোলেশনে ২০টি বেড প্রস্তুত

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: আগস্ট - ১০ - ২০২১ | ৬: ২৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: দিন দিন করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। ভাইরাস ছড়িয়ে পড়েছে গ্রামাঞ্চলে। সিলেটের সরকারি বেসরকারি হাসপাতালগুলোতে রয়েছে আইসিইউ ও অক্সিজেন সংকট। অক্সিজেন সংকটে রোগীদের পরিবার হাহাকার করছেন। ছুটছেন এক হাসপাতাল থেকে আরেক হাসপাতালে। এমতাবস্থায় বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা রোগীদের প্রাথমিক চিকিৎসা সেবা প্রদানের জন্য ২০টি আইসোলেশন বেড প্রস্তুত করা হয়েছে। গত রবিবার থেকে শুরু হয়েছে চিকিৎসা সেবা প্রদান কার্যক্রমও। ইতিমধ্যে আইসোলেশন ওয়ার্ডে ৫জন রোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে দুই জন করোনা পজেটিভ।

স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা রোগীদের চিকিৎসা সেবা প্রদানে পর্যাপ্ত অক্সিজেন সর্বরাহ, ঔষধ প্রদান ও ডাক্তার নিয়োগে সহযোগিতা প্রদানের আশ্বাস দিয়েছেন সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া। এরি ধারাবাহিকতায় ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়ার পক্ষ হতে তার ভাই সিলেট জেলা পরিষদের সদস্য মাওলানা সহল আল রাজী চৌধুরী মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আব্দুর রহমান মুসার কাছে ৬টি বড় অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করেছেন। এছাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে রোগী ভর্তি সাপেক্ষে প্রয়োজনীয় অক্সিজেন সর্বরাহ ও রিফিল করেত সার্বিক সহযোগীতা অব্যাহত রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন সাবেক এই সংসদ সদস্য।

এছাড়া হাসপাতালে করোনা আইসোলেশনের ২০টি বেড প্রস্তুত করতে ওয়ার্ড পরিস্কার-পরিচ্ছন্ন থেকে শুরু করে রোগীদের দেখাশুনায় সার্বক্ষণিক নিয়োযিত রয়েছেন স্বেচ্ছাসেবী সংগঠন ‘ফ্রি অক্সিজেন সাপোর্ট বিশ্বনাথ’ এর সদস্যরা। বিভিন্ন ব্যক্তিবর্গে অর্থায়নে তাদের পক্ষ হতে ১৫টি ছোট অক্সিজেন সিলিন্ডার ও ৩ টি বড় অক্সিজেন সিলিন্ডার ইতিমধ্যে স্বাস্থ্য কমপ্লেক্সে প্রদান করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আব্দুর রহমান মুসা বলেন, করোনা রোগীদের প্রাথমিক চিকিৎসা প্রদান করতে আইসোলেশন ওয়ার্ডে ২০টি বেড প্রস্তুত করা হয়েছে। রয়েছে পর্যাপ্ত পরিমাণ অক্সিজেন। রোগীর সংখ্যা বৃদ্ধি পেলে অক্সিজেআইসোলেশন বেডের সংখ্যাও বৃদ্ধি করা হবে। সিলেটের হাসপাতালগুলোতে ভিড় না করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা সেবা গ্রহন করতে তিনি সকলের প্রতি আহবান জানান। সঙ্কটময় শুহুর্তে সহযোগিতা করতে এগিয়ে আসায় সাবেক সংসদ সদস্য সহ সংশ্লিষ্ট সকলের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আরো সংবাদ