AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে বিপুল উৎসাহ-উদ্দীপনায় গণটিকাদান কার্যক্রম শুরু

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: আগস্ট - ৭ - ২০২১ | ৯: ০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: বিপুল উৎসাহ-উদ্দীপনায় সারাদেশের ন্যায় সিলেটের বিশ্বনাথ উপজেলায় কোভিড-১৯’র গণটিকা গ্রহণ কার্যক্রম শুরু হয়েছে। শনিবার সকাল ৯টা থেকে উপজেলার ৮টি ইউনিয়নের (১,২,৩নং ওয়ার্ডে) ২৪টি টিকা কেন্দ্রে ২৫ তদূর্ধ্ব প্রায় সাড়ে ৫ হাজার নারী-পুরুষ এ গণটিকা গ্রহণ করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিভিন্ন এলাকার ৫ শতাধিক জনসাধারণকে টিকা দানের পাশাপাশি স্পট রেজিস্ট্রেশনের মাধ্যমে উপজেলার ৮টি ইউনিয়নের প্রত্যেকটির ১,২,৩নং ওয়ার্ডে পূর্ব নির্ধারিত জনসাধারণের মধ্যে স্পট রেজিস্ট্রেশনের মাধ্যমে টিকা প্রদান করা হয়। অগ্রাধিকার ভিত্তিতে বয়োবৃদ্ধরা প্রাদান্য পেলেও বিভিন্ন বয়সের নারী-পুরুষের পাশাপাশি শারীরিক প্রতিবন্ধীদেরও টিকা প্রদান করা হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, এ পর্যন্ত করা ২১ হাজার ২৯৮ নিবন্ধনের প্রেক্ষিতে মোট টিকা গ্রহণ করেছেন প্রায় ১০ হাজার নাগরিক। এরমধ্যে টিকার দুই ডোজ সম্পন্ন করেছেন ২ হাজার ৫২৭ জন। আর শনিবার সাড়ে ৫ হাজারসহ মোট টিকা গ্রহিতার সংখ্যা ১৫ হাজার। শনিবার উপজেলার প্রতিটি কেন্দ্রে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুজন করে টিকাদানকর্মী ও তিনজন করে স্বেচ্ছাসেবক কাজ করছেন বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা। এছাড়া ইউনিয়নের মেম্বারগণ ও ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাগণ, যুবলীগ-ছাত্রলীগের স্বেচ্ছাসেবক দলও কাজ করে যাচ্ছেন।

শনিবার (৭ আগস্ট) সকালে উপজেলার রামপাশা ইউনিয়নের আমতৈল প্রাথমিক বিদ্যালয়ে টিকা কার্যক্রম উদ্বোধন করেন সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) ফজলুল কবীর। এসময় তিনি সাংবাদিকদের বলেন, গণটিকা কার্যক্রম সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র দক্ষ নেতৃত্বে বাংলাদেশ করোনা পরিস্থিতি দৃঢ়ভাবে মোকাবেলা করছে। এই কার্যক্রম সামনে আরোও গতিশীল হবে। সবাইকে টিকা নিতে হবে, স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তবেই আমরা করোনামুক্ত বাংলাদেশ দেখতে পাব।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক সুমন চন্দ্র দাশ, উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মো. কামরুজ্জামান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আব্দুর রহমান মুসা, রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর। এছাড়া শনিবার পৌর শহরের জানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বিয়াম ল্যাবরোটরি স্কুলে চলমান গণটিকাদান কর্মসূচী পরিদর্শন উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, ইউপি সদস্য ইউনুছ আলী, রফিক হাসান, ফজর আলী প্রমুখ।

এদিকে উপজেলার দৌলতপুর ইউনিয়নের সিংরাওলি স্কুলে টিকাদান কর্মসূচী পরিদর্শন করেন দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মোহাম্মদ আমির আলী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল ইসলাম, ইউপি সদস্য ইরন মিয়া, আব্দুল মজিদ, ছাত্রলীগ নেতা মিয়াদ আহমদ প্রমূখ।

শনিবার বেশ কয়েকটি টিকা কেন্দ্র পরিদর্শন করে দেখা যায়, স্বত:স্ফুর্তভাবে উৎসবের আমেজ নিয়ে ভোটের দিনের মত লাইন বেঁধে নারী পুরুষ প্রতিটি কেন্দ্রে টিকা গ্রহণ করছেন। তবে, পুরুষদের চেয়ে নারীদের উপস্থিতি ছিল বেশ লক্ষনীয়। আর প্রতিটি কেন্দ্রে স্থানীয় ওয়ার্ডের মেম্বারগণ, যুবলীগ-ছাত্রলীগ ও স্থানীয়রা সবাইকে স্বাস্থ্যবিধি মানতে সচেতন করছেন। পাশাপাশি টিকাদান কার্যক্রমেও সহযোগিতা করছেন।

আরো সংবাদ