AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথের প্রতিটি ওয়ার্ডে করোনার টিকা কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে জরুরী সভা

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: আগস্ট - ১ - ২০২১ | ৯: ৫৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পূর্ব ঘোষণা অনুসারে সিলেটের বিশ্বনাথ উপজেলার ইউনিয়ন পর্যায়ে করোনা ভাইরাসের টিকা কার্যক্রম সফল ও সুষ্ঠুভাবে পরিচালনার জন্য রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধিবৃন্দ ও সংশ্লিষ্ট কমিটির সদস্যবৃন্দকে নিয়ে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১ আগস্ট) সকালে উপজেলা নির্বাহী অফিসার ও পৌরসভার প্রশাসক সুমন চন্দ্র দাশের সভাপতিত্বে তার কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

সরকারের পূর্ব ঘোষণা অনুসারে উপজেলার ৮টি ইউনিয়নে প্রথম সপ্তাহে প্রতি ওয়ার্ড হতে ২০০ জন কে ভ্যাক্সিন প্রদান করা হবে। প্রত্যেক ওয়ার্ডে উপকারভোগী নির্ধারণ এবং তাদেরকে টিকা কেন্দ্রে প্রেরণে স্থানীয় ওয়ার্ডের মেম্বার ও চেয়ারম্যানগণ দায়িত্ব পালন করবেন। ভ্যাক্সিন প্রদানের ক্ষেত্রে বয়োজ্যেষ্ঠ নাগরিকদের উৎসাহ ও অগ্রাধিকার প্রদান করা হবে। ভ্যাক্সিন গ্রহণের জন্য ভোটার আইডি লাগবে। স্পট রেজিষ্ট্রেশন করার জন্য নির্ধারিত কর্মীগণ কাজ করবেন এবং এ কার্যক্রম চলমান থাকবে।

সভায় সিদ্ধান্ত হয়- ৭ আগস্ট প্রতিটি ইউনিয়নের ১, ২ ও ৩ নং ওয়ার্ডের উপকারভোগীদেরকে টিকা প্রদান করা হবে। ওই দিন উপজেলার লামাকাজী ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স, খাজাঞ্চী ইউনিয়নের চন্দ্রগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়, অলংকারী ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স, রামপাশা ইউনিয়নের আমতৈল সরকারি প্রাথমিক বিদ্যালয়, দৌলকপুর ইউনিয়নের সিংগেরকাছ সরকারি প্রাথমিক বিদ্যালয়, বিশ্বনাথ সদর ইউনিয়নের রামসুন্দ সরকারি অগ্রগামি মডেল উচ্চ বিদ্যালয়, দেওকলস ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ও দশঘর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে টিকা ক্যাম্প অনুষ্ঠিত হবে।

৯ আগস্ট প্রতিটি ইউনিয়নের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের উপকারভোগীদেরকে টিকা প্রদান করা হবে। ওই দিন লামাকাজী ইউনিয়নের ভুরকি সরকারি প্রাথমিক বিদ্যালয়, খাজাঞ্চী ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স, অলংকারী ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স, রামপাশা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স, দৌলতপুর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স, বিশ্বনাথ সদর ইউনিয়নের রামসুন্দ সরকারি অগ্রগামি মডেল উচ্চ বিদ্যালয়, দেওকলস ইউনিয়নের দাউদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দশঘর ইউনিয়নের বাউসি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে টিকা ক্যাম্প অনুষ্ঠিত হবে।

১০ আগস্ট প্রতিটি ইউনিয়নের ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের উপকারভোগীদেরকে টিকা প্রদান করা হবে। ওই দিন লামাকাজী ইউনিয়নের হাজরাই আতাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, খাজাঞ্চী ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স, অলংকারী ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স, রামপাশা ইউনিয়নের গড়গাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়, দৌলতপুর ইউনিয়নের হাবড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বিশ্বনাথ সদর ইউনিয়নের রামসুন্দ সরকারি অগ্রগামি মডেল উচ্চ বিদ্যালয়, দেওকলস ইউনিয়নের উলুপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং দশঘর ইউনিয়নের চান্দভরাং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে টিকা ক্যাম্প অনুষ্ঠিত হবে।

জরুরী সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া, থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খান, সিলেট জেলা পরিষদ সদস্য মাওলানা সহল আল রাজী চৌধুরী, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, লামাকাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির আলী, অলংকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল, রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তালুকদার গিয়াস উদ্দিন, দশঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমাদ উদ্দিন খান, দেওকলস ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান খায়রুল আমিন আজাদ মেম্বার, উপজেলা শিক্ষা অফিসার মুহিউদ্দিন আহমেদ, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আব্দুর রহমান মুসা, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, আওয়ামী লীগ নেতা আব্দুল মতিন, জাতীয় পার্টি নেতা এ কে এম দুলাল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিদর্শক সুদিপ রঞ্জন দৈত্ত, সহকারী স্বাস্থ্য পরিদর্শক সবিনয় দাশ তালুদার, পরিসংখ্যানবিদ আলী আহমদ প্রমুখ।

আরো সংবাদ