AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে করোনা ভাইরাসের টিকাদান কার্যক্রম শুরু

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুলাই - ১৩ - ২০২১ | ১০: ১২ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে পুনরায় করোনা ভাইরাস প্রতিরোধী টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার (১৩ জুলাই) সকাল ১০টা থেকে সিনোফার্মের টিকা দিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ কার্যক্রম শুরু হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তথ্য সূত্রে জানা গেছে, উপজেলায় নতুন প্রায় ১ হাজারসহ এ পর্যন্ত ৫ হাজার ৭৭৩ জন টিকার জন্য নিবন্ধন করেছেন। এরমধ্যে প্রথম ধাপে টিকার দুই ডোজ গ্রহণ করেছেন ২ হাজার ২১৭ জন। পুরাতন ও নতুন মিলে প্রায় ২ হাজার জন নিবন্ধিত রয়েছেন। তাদেরকে টিকা দেয়া শুরু হয়েছে। মঙ্গলবার প্রথম দিনে প্রায় দেড় শতাধিক ৩৫ উর্ধ্বো বয়সের নাগরিক টিকা নিয়েছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুর রহমান মূসা জানান, বিশ্বনাথে দ্বিতীয় দফায় সিনোফার্মের ১২০০ ডোজ টিকা এসেছে। নিবন্ধনের উপর ভিত্তি করে আরও টিকা আসবে। মঙ্গলবার থেকে যারা ১ম ডোজ নিচ্ছেন তারা ২৮দিন পর ২য় ডোজ গ্রহণ করবেন। প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত সার্বিক কার্যাবলী/চলাচলে বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি মেনে টিকা কেন্দ্রে আসতে পারবেন নাগরিকরা। তবে, টিকা গ্রহণকারীর রেজিস্ট্রেশনকৃত মোবাইলে বার্তা না আসলে টিকা নিতে পারবেন না।

এদিকে উপজেলায় আশঙ্কাজনক হারে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। গেল ২৪ ঘন্টায় উপজেলায় নতুন করে আরও ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫১৩জনে। আর করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন উপজেলার ১৫ জন।

আরো সংবাদ