AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রতিনিধি দল

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুলাই - ১০ - ২০২১ | ৯: ৩৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথ উপজেলায় নির্মিত ‘আশ্রয়ণ প্রকল্প’ পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিশেষ টিম। শনিবার (১০ জুলাই) সকালে আশ্রয়ণ প্রকল্পের উপ-পরিচালক মোহাম্মদ জাহেদুর রহমানের নেতৃত্বাধীন চার সদস্যের প্রতিনিধি দল উপজেলার দন্ডপানিপুরে নির্মিত প্রকল্পের ১৬টি ঘর পরিদর্শন করেন ও উপকারভোগীদের সঙ্গে মতবিনিময় করেন। এসময় প্রধানমন্ত্রীর স্বপ্নের এ প্রকল্পে কোনো অবহেলা বা অনিয়ম ও দুর্নীতি সহ্য করা হবে না বলে হুশিয়ারি দেন প্রতিনিধি দলের প্রধান।

পরিদর্শন শেষে মোহাম্মদ জাহেদুর রহমান সাংবাদিকদের বলেন, গণমাধ্যমের মাধ্যমে আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলোতে ত্রুটি বিচ্যুতির খবর পেয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ৫টি টিম গঠন করা হয়েছে। ঘরগুলোর নির্মাণশৈলী, গুণগত মান, অনুমোদিত ডিজাইন ও প্রাক্কলন অনুযায়ী ব্যয় হয়েছে কিনা তা যাচাই-বাচাই করে প্রতিবেদন জমা দেয়া হবে। বিশ্বনাথের দন্ডপানিপুরের প্রকল্পের কাজের মান সন্তুসজনক। তবে মাটি ধ্বস প্রতিরোধ করতে প্রকল্পের চারপাশে একটি গার্ড ওয়াল নির্মাণের নির্দেশ দেয়া হয়েছে। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশের কোথাও এই প্রকল্পে কোন অনিয়ম-দূর্ণীতি ধরা পড়লে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

এসময় সিলেটের এডিসি (শিক্ষা) আনোয়ার শাহাদাত, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক সুমন চন্দ্র দাশ, সহকারী কমিশনার (ভূমি) মো. কামরুজ্জামান, উপজেলা প্রকৌশলী আবু সাঈদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (অতিরিক্ত) মিলন কান্তি দাশসহ স্থানীয় প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, উপজেলায় আশ্রয়ণ প্রকল্পের মোট ২৬৫টি ঘর নির্মাণ করা হয়েছে। এরমধ্যে উপকারভোগিদের কাছে হস্তান্তর করা হয়েছে ১৮৫টি ঘর।

আরো সংবাদ