Search
Close this search box.

মুহাদ্দিস ছালিক আহমদের জানাযায় লাখো মানুষের ঢল

নিজস্ব প্রতিবেদক :: প্রাচীনতম ঐতিহ্যবাহী দ্বীনি বিদ্যাপীঠ সিলেটের বিশ্বনাথের সৎপুর দারুল হাদীস কামিল মাদরাসার উপাধ্যক্ষ, প্রখ্যাত শায়খুল হাদীস মাওলানা ছালিক আহমদ আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার সকাল ৭টায় সিলেট নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

এর আগে গত মঙ্গলবার শ্বাসকষ্ট ও জ্বরের লক্ষণ নিয়ে হাসপাতালের আইসিইউ’তে ভর্তি হন। এরপর হাসপাতালে তাঁর করোনা টেস্ট করতে নমুনা নেওয়া হয়। কিন্ত টেস্টের রিপোর্ট পাওয়ার আগেই তিনি মারা যান। বিষয়টি নিশ্চিত করেন লামাকাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া।

উপাধক্ষ্য মাওলানা ছালিক আহমদ (৫৩) বিশ্বনাথ উপজেলার লামাকাজী ইউনিয়নের ভুরকি গ্রামের মরহুম পীর আবুল লেইছ এর বড় পুত্র। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টায় ভুরকি হাবিবিয়া হাফিজিয়া দাখিল মাদরাসা প্রাঙ্গনে মরহুমের জানাজার নামাজ অনুষ্টিত হয়। বৃষ্টি উপেক্ষ করে জানাযায় ঢল নামে লাখো মানুষের। নামাজের ইমামতি করেন মরহুমের ছেলে হুসাইন মাসরুর
এবং জানাযা শেষে দোয়া পরিচালনা করেন বিশিষ্ট আলেম মাওলানা মুফতি গিয়াস উদ্দিন চৌধুরী ফুলতলী। জানাযা শেষে পারিবারিক কবরস্থানে মরহুমের দাফন সম্পন্ন করা হবে।

জানাজার নামাজের পূর্বে স্মৃতিচারণ করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র সভাপতি মাওলানা হুসাম উদ্দিন চৌধুরী ফুলতলী, সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খান, সৎপুর কামিল মাদরাসার সাবেক (অবসরপ্রাপ্ত) অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা শফিকুর রহমান ও বর্তমান অধ্যক্ষ মাওলানা আবু জাফর মুহাম্মদ নোমান।

আরও খবর