Search
Close this search box.

বিশ্বনাথে শিল্পকলা একাডেমি বাস্তবায়নের দাবিতে স্মারকলিপি প্রদান

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথ উপজেলায় শিল্পকলা একাডেমি স্থাপন ও কার্যক্রম চালানুর দাবিতে বাউল শিল্পী কল্যাণ ট্রাস্ট সিলেটের পক্ষ থেকে স্মারকলিপি প্রদান করা হয়েছে। বুধবার (১৬ জুন) দুপুরে বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌরসভার প্রশাসক সুমন চন্দ্র দাশ’র কাছে এই স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, বিশ্বনাথ উপজেলায় অনেক বাউল শিল্পী ও বিভিন্ন সংস্কৃতি কর্মী রয়েছেন, কিন্তু সাংস্কৃতিক কর্মকান্ড চর্চা করার জন্য উপজেলায় কোন একাডেমি নেই। ফলে উপজেলায় সংস্কৃতি বিকাশ সাধিত হচ্ছেনা, সংস্কৃতি থেকে পিছিয়ে রয়েছে এই উপজেলা। এছাড়া দেশের অন্যান্য সংস্কৃতি কর্মীরা সরকারের বিভিন্ন সুযোগ সুবিধা পেলেও বিশ্বনাথ উপজেলার সংস্কৃতি কর্মীরা এসব সুযোগ সুবিধা থেকে বঞ্চিত রয়েছেন।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন বাংলাদেশ বাউল ফেডারেশন ও বাউল শিল্পী কল্যাণ ট্রাস্ট সিলেটের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বাংলাদেশ বেতারের তালিকাভুক্ত গীতিকার ও শিল্পী শাহ তোফাজ্জুল হোসেন ভান্ডারী, বাংলাদেশ বেতারের তালিকাভুক্ত গীতিকার ও শিল্পী বাউল জুয়েল আহমদ, বাউল আনছার আলী, বাউল ভাসানী বারিক মিয়া, বাউল মীর আজাদ,বাউল বশির খান, বাউল প্রমা রানী সরকার, জবা বিশ্বাস, বাউল ইসমাইল, কন্ঠ শিল্পী রিনা আক্তার, আব্দুল খালিক, শামীমা জালালী প্রমুখ।

আরও খবর