AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বাসিয়া নদীর তীরে হবে পার্ক!

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: মে - ২৫ - ২০২১ | ২: ১০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথবাসীকে নতুন করে স্বপ্ন দেখাতে শুরু করেছেন পৌরসভার নবাগত প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমন চন্দ্র দাশ। তিনি যোগদানের পর থেকে মাত্র কয়েকদিনে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও পৌর শহরে জমে থাকা ময়লা আবর্জনার স্তুপ অপসারণ করে ডাম্পিং এর স্থান নির্ধারণ করাসহ যে কয়’টি কাজ করেছেন এতে জায়গা করে নিয়েছেন বিশ্বনাথবাসীর হৃদয়ে। তিনি শুধু কথায় নয়, কর্ম তৎপরতার মাধ্যমে তা প্রমাণও দিচ্ছেন।

অবৈধ দখলবাজ আর দূষণে প্রায় বিলীন হওয়ার পথে বিশ্বনাথের ঐতিহ্যবাহী বাসিয়া নদী। বিশেষ করে বিশ্বনাথ বাজার এলাকায় নদীতে বর্জ্য ফেলে ভরাট করে দেয়া হয়েছে নদীর স্বাভাবিক গতি পথ। সঙ্গে সঙ্গে ভূমি দস্যুতা দখল করে নিয়েছে নদীর দুই তীর। গড়ে তুলেছে শত শত অবৈধ স্থাপনা। নদীতে ফেলা ময়লা-আবর্জনা পঁচে দুষিত হচ্ছে পরিবেশ। প্রবাসী অধূষিত এই উপজেলার প্রবাসীদের অনেকেই তাদের পরিবার নিয়ে দেশে এসে দূষিত পরিবেশের কারণে পড়তে হচ্ছে বিড়ম্ভনায়। অবশেষে পরিচ্ছন্ন ও পরিবেশবান্ধব শহর গড়তে বিভিন্ন পরিকল্পনা গ্রহন করেছেন নবাগত পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমন চন্দ্র দাশ।

তার সেই পরিকল্পনার মধ্যে শিশু কিশোর, যুবক যুবতী ও বয়োজ্যেষ্ঠ নাগরিকদের অবসর যাপন ও বিনোদনের লক্ষ্যে বাসিয়া নদীর পাড়ে একটি পার্ক এবং গোলচত্বরে একটি নান্দনিক স্থাপনা নির্মাণ। আগামী অর্থবছরে পার্ক এবং গোলচত্বর স্থাপনের লক্ষ্যে তিনি সোমবার (২৪ মে) সিলেটের একজন দক্ষ স্থপতিকে নিয়ে বিশিষ্টজনদের উপস্থিতিতে জায়গা পরিদর্শন ও সম্ভাব্যতা যাচাই করেন এবং তা বাস্তবায়নের উদ্দেশ্যে স্থপতিকে নকশা প্রনয়নের দায়িত্ব প্রদান করেন। বিশ্বনাথবাসীকে পরিবেশবান্ধব একটি সুন্দর পৌর শহর উপহার দিতে সকলের সহযোগিতা কামনা করেছেন পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমন চন্দ্র দাশ।

আরো সংবাদ