AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে সাইফুলকে গ্রেফতার ও অস্ত্র উদ্ধারের দাবিতে প্রতিবাদ সভা

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: মে - ২২ - ২০২১ | ৮: ৪৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথে ‘চাউলধনী হাওরের কৃষক ও মেহনতী মানুষের স্বার্থ রক্ষা এবং কৃষক ছরকুম আলী দয়াল ও স্কুলছাত্র সুমেল আহমদ শুকুর হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির’ দাবিতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে উপজেলার চাউলধনী স্কুল এন্ড কলেজ মাঠে ‘চাউলধনী এলাকাবাসী’র ব্যানারে উক্ত প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য মোকাব্বির খান।

সভায় বক্তারা বলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা ও সমবায় কর্মকর্তার যোগসাজসে সাইফুল বাহিনী মৎস্যজীবি না হয়েও অবৈধভাবে চাউলধনী হাওর নিজেদের দখলে রেখে এলাকায় মানুষকে নির্যাতন করে আসছে। এলাকাবাসী সাইফুল বাহিনীর অপকর্মের প্রতিবাদ জানাতে শুরু করলে জলদস্যু সাইফুল গুলি করে পাখির মতো মানুষ হত্যা করেও রয়েছে আইন শৃংখলা বাহিনীর ধরাছোঁয়ার বাইরে। আর তাদেরকে উধ্বর্তন কিছু সরকারী কর্মকর্তা ও রাজনীতিবিদ আশ্রয়-প্রশ্রয় দিচ্ছেন, যা অত্যান্ত দুঃখজনক। তাই অবিলম্বে দুই (দয়াল ও সুমেল) হত্যা মামলার সাথে জড়িত সাইফুলসহ তার বাহিনীর সদস্যদের গ্রেফতার ও হত্যায় ব্যবহৃত অস্ত্র উদ্ধারের এবং উপজেলা মৎস্য ও সমবায় কর্মকর্তার অপসারণ দাবি করেছেন।

প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সংসদ সদস্য মোকাব্বির খান বলেন, অপরাধের সাথে যে বা যারাই জড়িত থাকবেন, তাদেরকে আইনের আওতায় আনা হবে। কৃষক দয়াল ও স্কুলছাত্র সুমেল হত্যা মামলার যাতে সুষ্ঠ তদন্ত হয় ও সঠিক চার্জসিট আদালতে প্রেরণ করা হয় সে দিকে পুলিশ প্রশাসনকে সুদৃষ্টি রাখতে হবে। এলাকাবাসীকে স্বজাগ থাকতে হবে। রাষ্ট্রের মালিক জনগণরা যাতে নিজেদের প্রাপ্য অধিকার পান সেলক্ষ্যে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। প্রয়োজনে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করে জনসাধারণের অধিকার প্রতিষ্ঠিত করা হবে।

যুক্তরাজ্য প্রবাসী ইলিয়াস আহমদ আয়নার সভাপতিত্বে এবং চাউলধনী হাওর ও কৃষক বাঁচাও আন্দোলন কমিটির সদস্য শফিক আহমদ পিয়ারের পরিচালনায় প্রতিবাদ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুহিবুর রহমান, অলংকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল, জেলা আওয়ামী লীগের সদস্য এইচএম ফিরুজ আলী, চাউলধনী হাওর ও কৃষক বাঁচাও আন্দোলন কমিটির আহবায়ক আবুল কালাম, যুগ্ম আহবায়ক হাজী আরিফ উল্লাহ সিতাব, সদস্য নজরুল ইসলাম আজাদ, আওয়ামী লীগ নেতা শেখ শহিদুল ইসলাম, সাইফুল বাহিনীর হাতে নিহত স্কুলছাত্র সুমেল আহমদ শুকুরের চাচা নজির উদ্দিন ও কৃষক ছরকুম আলী দয়ালের ভাতিজা আহমদ আলী।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন ছাত্রদল নেতা আবু তাহের মিছবাহ ও স্বাগত বক্তব্য রাখেন চাউলধনী হাওর ও কৃষক বাঁচাও আন্দোলন কমিটির যুগ্ম আহবায়ক আনোয়ার হোসেন ধন মিয়া মেম্বার।

আরো সংবাদ