AM-ACCOUNTANCY-SERVICES-BBB

৪২ দিন জামাতে নামাজ পড়ে পুরস্কার পেলেন বিশ্বনাথের ৭১ শিশু-কিশোর

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: মে - ১৪ - ২০২১ | ১১: ৫২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: শিশু-কিশোরদের নামাজের প্রতি আকৃষ্ট করতে সিলেটের বিশ্বনাথে ধর্মীয় ব্যতিক্রমী প্রতিযোগিতার আয়োজন করে উপজেলার দেওকলস প্রবাসী যুব সংঘ ও দেওকলস যুব সংঘ। সামাজিক অবক্ষয়রোধ আর ৫ ওয়াক্ত জামাতের সাথে নামাজ আদায় করা লক্ষ্যে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় অংশগ্রহন করে দেওকলস গ্রামের ৭১ জন শিশু-কিশোর জিতে নেন পুরস্কার। এর মধ্যে টানা ৪২ দিন ৫ ওয়াক্ত জামাতে নামাজ পড়েছেন এমন ১৬ জনকে আকর্ষনীয় পুরস্কার হিসেবে ৪ টি কম্পিউটার, ৪ জনকে এনড্রোয়েট মোবাইল সেট, ৮ জনকে বাইসাইকেল এবং বিশেষ পুরস্কার হিসেবে ২৫ জনকে স্কুল বেগ ও ৩০ জনকে জায়নামাজ প্রদান করা হয়।

প্রতিযোগিতা শেষে পবিত্র ঈদুল ফিতরের দিন শুক্রবার (১৪ মে) বাদ জুম্মা দেওকলস জামে মসজিদ প্রাঙ্গণে প্রতিযোগিতায় অংশগ্রহনকারীদের মধ্যে আনুষ্ঠানিকভাবে পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া বলেন, পৃথিবীতে যুগে যুগে সমাজ পরিবর্তন হয়েছে। সমাজে যত খারাপ কাজ প্রতিষ্ঠিত হয়েছে যুব সমাজের মাধ্যমে, আবার যথ ভাল কাজ প্রতিষ্ঠিত হয়েছে তাও যুব সমাজের মাধ্যমে। আমি স্বপ্ন দেখি, দেওকলস যুব সংঘ হিলফুল ফুজুলের মতো ধারাবাহিকতা রক্ষা করে এগিয়ে যাবে। আজকের এই ব্যতিক্রমী প্রতিযোগিতা আগামী প্রজন্মকে দ্বীনদার, পরহেজগার ও সমাজ সচেতন করতে উৎসাহিত করবে এটা আমার বিশ্বাস।

বিশেষ অতিথির বক্তব্যে বিশ্বনাথ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান বলেন, আমরা নামাজ পড়ি আল্লাহকে খুশি করা জন্য। তবে এই নামাজ শুধুমাত্র দায়সারাভাবে আদায় করলে চলবে না। নামাজের বাস্তবতা জেনে নামাজ আদায় করলে সেটা হবে প্রাণবন্ত। আর তাহলেই দুনিয়া ও আখেরাতে কল্যাণ লাভ করা সম্ভব হবে।

সভাপতির বক্তব্যে দেওকলস যুব সংঘের সভাপতি ক্বারী মঈন উদ্দিন বলেন, শিশু-কিশোরদেরকে নামাজের প্রতি আকৃষ্ট করে মসজিদমুখি করার লক্ষ্যে যুব সংঘের উদ্যোগে এই প্রথম বারের মতো প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে গ্রামের ৭১ জন শিশু-কিশোর মসজিদে নিয়মিত পাঁচ ওয়াক্ত নামাজ জামাতের সঙ্গে আদায় করা শুরু করেন। তারা ঠিকমতো নামাজ আদায় করছেন কিনা তা হিসার রাখার জন্য প্রতি ওয়াক্ত নামাজের পর হাজিরা নেয়া হতো। এভাবে নিয়মিত যাচাই-বাছাই ও হাজিরার ভিত্তিতে আকর্ষনীয় পুরস্কারের জন্য ১৬ জনকে বাচাই করা হয় এবং অংশগ্রহনকারী অন্যদেরকেও বিশেষভাবে পুরস্কৃত করা হয়। ভবিষ্যতেও এধরণের উদ্যোগ অব্যাহত থাকবে।

যুব সংঘের সাধারণ সম্পাদক সোহেল আহমদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দেওকলস ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান খায়রুল আমিন আজাদ, বিশ্বনাথ ওমর ফারুক (রাঃ) একাডেমীর প্রিন্সিপাল এইচ এম আখতার ফারুক, তরুণ সমাজসেবক সালমান চৌধুরী সাম্মি। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন যুব সংঘের ধর্ম বিষয়ক সম্পাদক হাফিজ ক্বারী সামছুল ইসলাম এবং স্বাগত বক্তব্য রাখেন যুব সংঘের সাবেক সভাপতি সুমন আহমদ সুনন। দোয়া পরিচালনা করেন দেওকলস জামে মসজিদের ইমাম মাওলানা সাজ্জাদুর রহমান।

এছাড়া অনুষ্ঠানে গ্রামের মুরব্বি হাজী আব্দুল গফুর, হাজী মকসুদ আহমদ, মিসবাহুর রহমান মধু, আব্দুল রাজ্জাক, মকলিছ মিয়া, ছুবা মিয়া, সিরাজ উদ্দিন, আব্দুল গফুর মধু, যুব সংঘের সহ-সভাপতি লিটন মিয়া, অর্থ সম্পাদক আওলাদ হোসেন, সদস্য মাছুম আহমদ, কামরান মিয়া, শরিফ উদ্দিন, সাব্বির আহমদ, রাফসান মিয়া, এমরান আহমদ, স্বপন মিয়া, রাসেল মিয়া, সামছুল ইসলাম, সাইদুল ইসলাম, লায়েক আহমদ, শিমুল মিয়া, ইমন আহমদ, হাসান মিয়া, সাকিব মিয়া, সালমান মিয়া, সজিবুল ইসলাম, মাসুক মিয়া, সাকি মিয়া, সাদেক আলী, আনা মিয়া প্রমুখ।

আরো সংবাদ