Search
Close this search box.

বিশ্বনাথের কারিকোনা মসজিদে মহিলাদের জন্য নামাজের উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথ পৌর শহরের কারিকোনা বায়তুল মামুর জামে মসজিদের মহিলাদের জন্য নামাজের উদ্যোগ গ্রহন করা হয়েছে। এতে মসজিদে পুরুষের সাথে পৃথকভাবে জামাতে নামাজ আদায় করতে পারবেন মহিলারাও। মসজিদের দু’তলায় মহিলাদের অজু খানাসহ নামাজের এই ব্যবস্থা করা হচ্ছে। এই লক্ষ্যে মসজিদের দু’তলার ছাদ ঢালাইর কাজও শুরু হয়েছে।

শুক্রবার (৩০ এপ্রিল) বাদ জুম্মা ছাদ ঢালাইর কাজের শুভ উদ্বোধন করেন সিলেট-২ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খান।

এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি মোকাব্বির খান মহিলাদের জন্য নামাজের পৃথক ব্যবস্থা গ্রহণ করায় কারিকোনা গ্রামবাসীর ভূয়সী প্রশংসা করেন এবং মসজিদের ইদগাহ নির্মাণের জন্য তার পক্ষ থেকে আর্থিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। এসময় তিনি গ্রামবাসীর কাছ থেকে কারিকোনা গ্রামের বিদ্যমান বিভিন্ন সমস্যার কথা শুনেন এবং সরেজমিনে পরিদর্শন শেষে তা সমাধানেরও আশ্বাস প্রদান করেন।

বায়তুল মামুর জামে মসজিদ ও কারিকোনা পঞ্চায়েত কমিটির সভাপতি অবসরপ্রাপ্ত সরকারী কর্মকর্তা ও প্রবীণ মুরব্বী হাজী মো. আব্দুল বারীর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ সোহেল আহমদ চৌধুরী ও বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি কাজী মুহাম্মদ জামাল উদ্দিন।

বিশ্বনাথ ক্রিকেট এসোসিয়েশন এর সাবেক সভাপতি মো. ছাদ উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মসজিদের মোতাওয়াল্লী ও জামেয়া মোহাম্মদিয়া আরাবিয়াহ মাদ্রাসার নায়েবে মুহতামিম মাওলানা মো. ফয়জুর রহমান এবং মানপত্র পাঠ করেন বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম জুবায়ের।

বিশেষ অতিথির বক্তব্যে কারিকোনা গ্রামের কৃতি সন্তান ও বিশ্বনাথ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ সোহেল আহমদ চৌধুরী মহিলাদের নামাজের সুব্যবস্থার উদ্যোগ গ্রহন করায় কারিকোনা গ্রামের প্রবাসীদের প্রতি আন্তরিক ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে বিশ্বনাথ দলিল লেখক সমিতির সভাপতি কলমদর আলী, বিএনপি নেতা জসিম উদ্দিন জুনেদসহ গ্রামের মুরব্বীয়ান, যুবক-তরুণরা উপস্থিত ছিলেন।

আরও খবর