AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: মার্চ - ২৭ - ২০২১ | ৬: ৩৮ অপরাহ্ণ

01

বিশ্বনাথনিউজ২৪ :: যথাযোগ্য মর্যাদায় বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে সিলেটের বিশ্বনাথে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা হয়। সূর্যোদয়ের সাথে সাথে শহীদদের সম্মানে বঙ্গবন্ধু ম্যুরাল ও কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

বিশ্বনাথ উপজেলা প্রশাসনের পর পর্যায়ক্রমে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা পরিষদ, থানা প্রশাসন, বিশ্বনাথ প্রেস ক্লাব, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন, বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠন, জাতীয় পার্টি ও অঙ্গ-সহযোগী সংগঠন, ফারিয়াসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক ও সামাজিক সংগঠন করেন।

সকাল ৮টায় রামসুন্দর সরকারি অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া। এরপর কুচকাওয়াজ এবং বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সন্তানদের সংবর্ধনা প্রদান করা হয়।

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ কামরুজ্জামানের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও স্থানীয় সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী। প্রধান বক্তার বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন থানার অফিসার্স ইন-চার্জ (ওসি) শামীম মুসা, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক। এসময় মুক্তিযোদ্ধের বীরত্বের গল্প শোনান বীর মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার ওয়াহিদ আলী, সাবেক প্লাটুন কমান্ডার মনির আহমদ ও বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান।

এদিকে দিবসটি পালন উপলক্ষ্যে বিকেল সাড়ে ৪টায় রামসুন্দর সরকারি অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে প্রীতি ফুটবল ম্যাচ ও রাতে উপজেলা পরিষদ চত্বরে স্থানীয় ও অতিথি শিল্পীদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানঅনুষ্ঠিত হয় এবং সন্ধ্যায় মুক্তিযুদ্ধভিত্তিক নাটক ‘অগ্রযাত্রা’ মঞ্চায়ন করে বিশ্বনাথ থিয়েটার।

Aminul Haque scaled