AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে অগ্নিদগ্ধ দরিদ্র পরিবারের সাহায্যে এগিয়ে আসার আহবান

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: মার্চ - ২৫ - ২০২১ | ১১: ৩৪ পূর্বাহ্ণ

রফিকুল ইসলাম জুবায়ের :: সিলেটের বিশ্বনাথ উপজেলার শ্রীধরপুর গ্রামে গত সোমবার গ্যাস সিলিন্ডার বিস্ফোরনে অগ্নিদগ্ধ পরিবারের ৩ সদস্যের শারীরিক অবস্থা এখন সংকটাপন্ন। প্রতিনিয়ত দারিদ্রতার সাথে লড়াই করা ওই পরিবারটির আর্থিক অবস্থা এতই করুন যে, সমাজের বিত্তবান ও প্রবাসীদের আর্থিক সহায়তা ছাড়া বেঁচে থাকার এই লড়াইয়ে তাদের টিকে থাকা কঠিন হবে।

প্রাথমিক পর্যায়ে মারাত্মকভাবে অগ্নিদগ্ধ ৩ জনের চিকিৎসার জন্য নূন্যতম ১ লক্ষ ৫০ হাজার টাকা প্রয়োজন।

গত ২২ মার্চ সোমবার সন্ধ্যায় বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের শ্রীধরপুর গ্রামের দারিদ্র ওয়ারিছ আলীর (৭০) রান্নাঘরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে তার স্ত্রী দিলারা বেগম (৬০) , পুত্র মইনুল ইসলাম (২৬) ও ফয়ছল আহমদ (২৩) মারাত্মকভাবে অগ্নিদগ্ধ হন। তাদেরকে উদ্ধার করতে গিয়ে প্রতিবেশী সহ আর ৩ জন আহত হন। এসময় আহতদের উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আহতদের মধ্যে অগ্নিদগ্ধ দিলারা বেগম এবং তার পুত্র মইনুল ইসলাম ও ফয়ছল আহমদের অবস্থা সংকটাপন্ন হলে তাদেরকে ঢাকায় প্রেরণ করা হয় । শেষ খবর পাওয়া পর্যন্ত উক্ত ৩ জনই আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন।

অগ্নিদগ্ধ পরিবারের প্রত্যাশা, প্রবাসী অধ্যুষিত বিশ্বনাথের মানুষ কেবল একটু সহযোগিতার হাত প্রসারিত করলে তারা বেঁচে থাকার নতুন এক সন্ধান পাবে। আমরাও বিশ্বাস করি আমাদের সমাজের অন্তত ১৫ জন প্রবাসী কিংবা বিত্তবান ১০ হাজার টাকা করে অথবা ৩০ জন ৫ হাজার টাকা করে প্রদান করেন তাহলে হয়ত এই সব মহৎ প্রাণ মানুষদের জন্য মানবিকতার সাফল্যের নতুন এক গল্প রচিত হবে। আমার বিশ্বাস নিশ্চয় হবে, কারণ অতীতে এরকম ১১ টি মানবিক আবেদনে সাড়া দিয়ে আমাদের প্রবাসী স্বজন ও সমাজের বিত্তবানরা ২৬ লক্ষ টাকারও বেশী আর্থিক সহায়তা করে বিশ্বনাথের সুনাম বিশ্বদরবারে অনন্য এক উচ্চতায় নিয়ে গেছেন।

আরো সংবাদ