AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে আন্তর্জাতিক ক্বেরাত মাহফিল ও ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: মার্চ - ১৭ - ২০২১ | ১১: ৫০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: দেশ বরেণ্য শিল্পপতি, মানব সেবায় জীবন্ত কিংবদন্তী দানবীর সৈয়দ ড. রাগীব আলী বলেছেন, মহান আল্লাহর বাণী পবিত্র আল-কুরআন সমাজের সর্বস্তরের মানুষের শিক্ষা ও মূল্যবোধের উৎস্য। আল্লাহর বাণী শুধুমাত্র মুসলিমদের জন্য নয়, সমগ্র মানবজাতির কল্যাণর পথনির্দেশক। মানবজাতির ইহকাল ও পরকালের কল্যাণের পথপ্রদর্শক হচ্ছে মহাগ্রন্থ আল-কোরআন। তাই কুরআনের চর্চা সর্বস্তরের মানুষকেই করতে হবে।

তিনি বলেন, বিশ্বনাথের সন্তান হিসেবে আমি গর্বিত। এখানকার মাটি ও মানুষের সাথে আমার জন্মগত সম্পর্ক রয়েছে। আমি সিলেটের বাহিরে যতই বিচরণ করিনা কেন, নিজের জন্মস্থানকে ভূলে যেতে পারি না। নাড়ির টান কেউ অস্বীকার করতে পারে না। সিলেটসহ দেশের অন্যান্য অঞ্চলেও আমি শিক্ষা সংস্কৃতিসহ বিভিন্ন অঙ্গনে নিজেকে সম্পৃক্ত রাখার চেষ্টা করছি। নাড়ির টানে আমার নিজ এলাকায় শিক্ষা ও সমাজকল্যাণমূলক কিছু কাজ করেছি যা দৃশ্যমান। আমার এই পরিকল্পনাগুলো সুন্দরভাবে পরিচালনা ও এগিয়ে নিতে আপনারা আমাকে যেভাবে সহযোগিতা করেছে, এর জন্য সবার কাছে আমি কৃতজ্ঞ।

তিনি মঙ্গলবার (১৬ মার্চ) রাতে সিলেটের বিশ্বনাথ উপজেলা সদরের রামসুন্দর সরকারি অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত সংস্থা উদ্যোগে আয়োজিত আন্তর্জাতিক ক্বেরাত মাহফিল ও ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলায় এই প্রথমবারের মতো আলিয়া ও কওমিপন্থী ইসলামী দলসহ সকল রাজনৈতিক দলের সমন্বিত উদ্যোগে সকাল ১০টা থেকে মধ্যরাত পর্যন্ত অনুষ্ঠানে বক্তব্যে সৈয়দ ড. রাগীব আলী আরও বলেন, শুধু আলেম সমাজের উপর কুরআনের মাহফিল আয়োজনের দায়িত্ব অর্পণ না করে সর্বস্তরের মুসলিমদের উচিত এধরণের আয়োজনে আলেমদের সাথে সম্পৃক্ত থাকা। আজকের এই অনুষ্ঠানই শেষ আয়োজন নয়, আগেও যেমন হয়েছে, আগামীতেও এটা চলমান থাকবে এবং এই ধরণের আয়োজনে আমি আপনাদের পাশে থাকবো ইনশাহআল্লাহ।

বিশ্বনাথ মাদানিয়া মাদ্রাসার সাবেক মুহতামিম মাওলানা জহির উদ্দিন, বিশ্বনাথ আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত সংস্থার সভাপতি কাজী মাওলানা আব্দুল ওয়াদূদ ও কুরুয়া ইসরামিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আখতার আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ক্বওমী মাদরাসা শিক্ষা বোর্ড এদারার সভাপতি আল্লামা শায়খ জিয়া উদ্দীন, জামিয়া নুরিয়া ভার্থখলা মাদ্রাসার প্রিন্সিপাল আল্লামা শায়খ মজদুদ্দীন আহমদ, জমিয়তুল মুদাররিসীন বাংলাদেশের যুগ্ম মহাসচিব অধক্ষ্য এ কে এম মুনাওয়ার আলী, চান্দাইপাড়া সুন্নিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মুনাওয়ার সারোয়ার, রানীতিবিদ মুহাম্মদ মুনতাসির আলী, সুনামগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য এডভোকেট মাওলানা শাহীনূর পাশা চৌধুরী, বিশ্বনাথ ডিগ্রি কলেজের প্রাক্তন অধক্ষ্য সিরাজুল ইসলাম, বিশ্বনাথ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা হাবীবুর রহমান, বিশ্বনাথ জামিয়া মুহাম্মদিয়ার প্রিন্সিপাল মাওলানা নূরুল হক, মিয়ারবাজার হযরত শাহচাঁন্দ শাহকালু আলিম মাদরসার অধ্যক্ষ মাওলানা আব্দুল মুক্তাদির খান ও বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি ক্বাজী মুহাম্মদ জামাল উদ্দিন।

কবি মীম সুফিয়ান, হাসান বিন ফাহিম, মুখতার হুসাইন ও আশিক সাঈদ’র যৌথ সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির আহবায়ক মাওলানা আব্দুল মতিন ও সদস্য সচিব তালুকদার ফয়জুল ইসলাম।

অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করবেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ক্বারী শায়খ আহমদ বিন ইউসুফ আল-আজহারী, আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত হাফেজ ক্বারী সাইদুল ইসলাম আসাদ, ক্বারী শেখ শহিদুল ইসলাম, হাফেজ ক্বারী মন্জুর আহমদ, হাফেজ ক্বারী আব্দুল মালেক বিক্রমপুরী, জাতীয় পুরস্কারপ্রাপ্ত হাফেজ আখতারুল ইসলাম, হাফেজ ক্বারী জিয়াউল হক আনসারী, ক্বারী সাইফুল ইসলাম ও হাফেজ ক্বারী আলী ওয়াক্কাস। আমন্ত্রিত শিল্পীদের মধ্যে ইসলামী সংগিত পরিবেশন করবেন জাগ্রত কবি মুহিব খান, কবি মুজাহিদুল ইসলাম বুলবুল, বিশিষ্ট চক্ষুরোগ বিশেষজ্ঞ ডা. জহিরুল ইসলাম অচিনপুরী, কলরবের ইসহাক আলমগীরসহ কলরব ও সবুজকুঁড়ির শিল্পীবৃন্দ।

এছাড়া অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্বনাথ কামিল মাদরাসার অধক্ষ্য মাওলানা নোমান আহমদ, বিশ্বনাথ জামিয়া মাদানিয়ার প্রিন্সিপাল মাওলানা শিব্বীর আহমদ বিশ্বনাথী, মুহাম্মদিয়া আরাবিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা নুরুল হক, মাদানিয়া কোরআন শিক্ষাবোর্ড বাংলাদেশের নির্বাহী সভাপতি মাওলানা ফয়জুল হাসান খাদিমানী, মিরেরচর মাদরাসার প্রিন্সিপাল মাওলানা সামছুল ইসলাম, ছহিফাগঞ্জ এসডি মাদরাসার সুপার মাওলানা আব্দুর রউফ, চককাসিমপুর মাদরাসার প্রিন্সিপাল মাওলানা খবির উদ্দীন, মর্নিং স্টার একাডেমির অধক্ষ্য সায়েক আহমদ সায়েক, সমাজসেবক আরশ আলী গণি, মাওলানা নজরুল ইসলাম, আলহাজ্ব শামছু মিয়া লয়লুছ, আব্দুর রোশন চেরাগ আলী প্রমুখ।

আরো সংবাদ