AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: মার্চ - ১৭ - ২০২১ | ৬: ৩৩ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে যথাযথ মর্যাদায় ও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানমালা বুধবার সূর্যোদয়ের সাথে সাথে তোপধ্বনির মাধ্যমে শুরু হয়।

দিনটির শুভ সূচনার পর উপজেলা পরিষদ প্রাঙ্গণে নব-নির্মিত বঙ্গবন্ধু ম্যুরালে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পন করা হয়। এরপর একে একে বঙ্গবন্ধুর মুর‌্যালে পুষ্পস্তবক অর্পন করেন উপজেলা পরিষদ, থানা প্রশাসন, পৌরসভা, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন, বিশ্বনাথ পল্লীবিদ্যুৎ সমিতি।

এরপর সকাল ৯টায় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ সম্প্রচার, সাড়ে ৯টায় শিশু-কিশোর সমাবেশ ও র‌্যালী, ১০টায় শিশু-কিশোরদের অংশগ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠান, ১১টায়  উপজেলা বিআরডিবি মিলনায়তনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এরপর সুবিধা মতো সময়ে ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে দোয়া ও প্রার্থনা, দুপুরে উন্নতমানের খাবার পরিবেশন, সন্ধ্যা ৭টায় বর্ণিল আতশবাজি এবং সুবিধামত সময়ে বড় পর্দায় কেন্দ্রীয় কর্মসূচি সম্প্রচার করা হবে। এছাড়া দিবসটি উপলক্ষে সুসজ্জিত করা হয়েছে পৌর শহরের প্রতিটি প্রবেশপথসহ গুরুত্বপূর্ণ সব স্থাপনা ও বাসিয়া সেতু।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. কামরুজ্জামানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ওয়াহিদ আলী।

দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির আলী ও ইউএনও অফিসের সিও ছাদেক হোসেনের যৌথ পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আব্দুর রহমান মুসা, থানার অফিসার ইন-চার্জ শামীম মুসা, শিক্ষা কর্মকর্তা মহিউদ্দিন আহমদ, বিশ্বনাথ সদর ইউপি চেয়ারম্যান ছয়ফুল হক, উপজেলা বিআরডিবির চেয়ারম্যান মহব্বত আলী, উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান লিলু, শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ,  যুক্তরাজ্য ডরসেট আ.লীগের সভাপতি এআর চেরাগ আলী, সাংবাদিক নবীন সোহেল, হাজী মফিজ আলী বালিকা স্কুল এন্ড কলেজের সহকারি শিক্ষক আবদুল হান্নান ইউজেটিক্স, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহবায়ক মুহিবুর রহমান সুইট, রামসুন্দর সরকারি অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল্লাহ আল হাসান নবীন।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ, কবিতা আবৃত্তি ও সংগীত প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা। এদিকে, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের আয়োজনে ১০ দিনের বিভিন্ন কর্মসূচীর আয়োজন করা হয়। পৌর শহরের দলীয় অস্থায়ী কার্যালয়ের সামনে এ কর্মসূচীগুলো পালন করা হবে।

আরো সংবাদ