AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে পৌঁছেছে ১৩৫৫০ ডোজ করোনার টিকা

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ফেব্রুয়ারি - ৬ - ২০২১ | ৪: ০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের সিভিল সার্জন কার্যালয় থেকে বিশ্বনাথ উপজেলার মানুষের জন্যে ১৩ হাজার ৫ শত ৫০ ডোজ করোনার টিকা পাঠানো হয়েছে। শনিবার (৬ ফেব্রুয়ারি) দুপুর ১টা ১৫ মিনিটে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই টিকা পৌঁছে। গ্রহণ করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুর রহমান মুসা।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, আজ প্রথম ধাপে ১ হাজার ৩ শত ৫৫ ভায়াল পাওয়া গেছে। এই ভায়াল থেকে মোট ১৩ হাজার ৫ শত ৫০জন মানুষকে টিকা দেয়া যাবে। এসব টিকা ২ থেকে ৮ ডিগ্রি সে:সি তাপমাত্রায় আলাদা ফ্রিজে সংরক্ষণ করা হয়েছে। টিকা প্রদানের জন্যে প্রস্তুত রাখা হয়েছে প্রশিক্ষণপ্রাপ্ত তিনটি টিম। এরমধ্যে দুটি টিম থাকবে কার্যকর ও একটি থাকবে রিজার্ভ। প্রত্যেক টিমে দুইজন টিকাদানকারী ও চারজন সেচ্ছাসেবী থাকবেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুর রহমান মুসা বলেন, সারাদেশের সাথে আগামীকাল (রবিবার) থেকে তালিকাভুক্তদের বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা দেয়া শুরু হবে। আগ্রহীরা অনলাইনে রেজিস্ট্রেশন করার পর কখন কে টিকা পাবেন, সে তালিকা কেন্দ্র থেকে ক্রমান্বয়ে আমাদের কাছে আসবে। সে অনুযায়ী টিকা দেয়া হবে। অগ্রাধিকার ভিত্তিতে করোনাকালের সম্মুখসারির যোদ্ধা, জনপ্রতিনিধি, সংবাদকর্মী, বীরমুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা ও পঞ্চান্নোর্ধ্ব সকল নাগরিক পাবেন এই টিকা। প্রথম ডোজ গ্রহণের ৪-৮ সপ্তাহের মধ্যে দ্বিতীয় ডোজ টিকা নিতে হবে।

আরো সংবাদ