AM-ACCOUNTANCY-SERVICES-BBB

১৯০ বছরের পুরনো আইন দিয়ে মাদক ও ধর্ষণমুক্ত সোনার বাংলা গড়া সম্ভব নয় -এনায়েতুল্লাহ আব্বাসী

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জানুয়ারি - ১৯ - ২০২১ | ৮: ৫৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ মুফতি ড. সাইয়্যেদ এনায়েতুল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী বলেছেন, বাংলাদেশের সবচেয়ে বড় সমস্যা এখন নেশা আর ধর্ষণ। এই ক্ষেত্রে সরকার সফল হচ্ছে না ত্রুটিপূর্ণ আইন ও শিক্ষা ব্যবস্থার কারণে। ইংরেজদের ১৯০ বছরের পুরনো আইন দিয়ে ধর্ষণমুক্ত বাংলাদেশ গড়া সম্ভব নয়, আর ইংরেজদের রেখে যাওয়া শিক্ষা কারিকুলাম দিয়ে যুবকদের সংশোধন করা যাবে না। আমাদের যুব সমাজকে সাংস্কৃতিক আগ্রাশন থেকে বাঁচাতে, ধর্ষণ ও সন্ত্রাসমুক্ত বাংলাদেশ গড়তে এবং স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়তে ইংরেজের আইন ও শিক্ষা বাদ দিয়ে প্রাইমারী থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত কোরআনের শিক্ষা চালু করতে হবে।

তিনি আরও বলেন, আল কোরআন দিয়ে ব্যক্তি সমাজ রাষ্ট্রীয় শিক্ষা ও সাংধস্কৃতিক জীবনকে আমরা যদি সাজাতে পারি তাহলে আমাদের ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তি নিশ্চিত হবে। কোরআনের মাহফিল যত হবে, দেশের কল্যাণ তত ভারবে। সব সিনেমা হল ও বিভাগীয় নাইট ক্লাবগুলো বন্ধ করে কোরআনের মাহফিলের অনুমতি দিলে বাংলাদেশ সত্যিকার সোনার বাংলায় পরিণত হয়ে যাবে।

তিনি মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুপুরে সিলেটের বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের আনপুর গ্রামের পূর্বের মাঠে মুর্দেগানদের ঈসালে সাওয়াব উপলক্ষে আনরপুর বিশঘর ও বৃহত্তর এলাকাবাসি আয়োজিত ওয়াজ মাহফিলে প্রধান অতিথির আলোচনায় এসব কথা বলেন।

বিশিষ্ঠ রাজনীতিবীদ অ্যাডভোকেট শাহ মো. মোসাহিদ আলীর সভাপতিত্বে ওয়াজ মাহফিলে বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন হযরত মাওলানা ক্বারী সাইয়্যেদ মুহাম্মদ ওবায়দুল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী, বিশিষ্ঠ ইসলামি চিন্তাবিদ মাওলানা নাঈমুর রহমান, মাওলানা দিলওয়ার হোসেন আল-জামী, মুফতি শাহ সৈয়দ আমিনুল ইসলাম নূরী ও মুফতি মো. নাজিম উদ্দিন।

আরো সংবাদ