AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে আইন-শৃংখলা কমিটির সভা

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ডিসেম্বর - ১৪ - ২০২০ | ১১: ২৫ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে উপজেলা আইন-শৃংখলা কমিটির মাসিক সভা সোমবার সকালে বিআরডিবি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বর্ণালী পালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তারা উপজেলার সর্ববৃহৎ হাওর ‘চাউলধনী’র কৃষি-কৃষক ও জীব-বিচিত্র রক্ষার জন্য দ্রুত চলমান ইজারা বাতিল করে সরকারি ও ব্যক্তি মালিকানাধীন ভূমির স্থায়ীভাবে সীমানা নির্ধারণ করার জন্য স্থানীয় প্রশাসনসহ সরকারের প্রতি জোরদাবী জানান।

সভায় বক্তারা বলেন, বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কে চলমান সংস্কার ও প্রশস্থকরণ কাজ সুষ্ঠভাবে করার পাশাপাশি সড়কের মধ্যে ও ফুটপাতে থাকা গাছগুলো কর্তন ও অবৈধ স্থাপনা উচ্ছেদ করার, উপজেলার কৃষি ও কৃষকদের রক্ষার জন্য চাউলধনীর পাশাপাশি উপজেলার দখল ও ভরাট হওয়া সকল খাল-বিল-হাওর-নদী-নালা উদ্ধার করে পুনঃখননের, সরকারি আদেশ অমান্য করে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের কাছ থেকে পরীক্ষা ফি বা বিবিধ বাবদ (রশিদ দিয়ে ও না দিয়ে) টাকা আদারকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন, উপজেলার লামাকাজী এলাকায় সুরমা নদীর ভাঙ্গন প্রতিরোধে সম্পন্ন হওয়া ৭৬ লাখ টাকার সুষ্ঠ কাজ হয়েছে কিনা যাচাই-বাচাইয়ের জন্য তদন্ত কমিটি গঠনের জোর দাবী জানান।

উপজেলা আইন-শৃংখলা কমিটির মাসিক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান জুলিয়া বেগম। বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ওয়াহিদ আলী, বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, লামাকাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির আলী, উপজেলা শিক্ষা কর্মকর্তা মহিউদ্দিন আহমদ, প্রকৌশলী আবু সাইদ, ভারপ্রাপ্ত সিনিয়র মৎস্য কর্মকর্তা শফিকুল ইসলাম ভূইয়া, ডিজিএম ছাইফুল ইসলাম, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সমরেন্দ্র বৈদ্য, বিশ্বনাথ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, সাংবাদিক আশিক আলী, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাইফুল ইসলাম বেগ।

সভায় দশঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমাদ উদ্দিন খান, উপজেলা কৃষি কর্মকর্তা রমজান আলী, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সমীর কান্তি দেব, জনস্বাস্থ্যের সহকারী প্রকৌশলী সঞ্জিত চন্দ্র সরকার, মহিলা বিষয়ক কর্মকর্তা বদরুন নাহার, আনসার ভিডিপি কর্মকর্তা আমির হোসেন, বিশ্বনাথ সরকারি কলেজের সহকারি অধ্যাপক মানিক মিয়া, সাংবাদিক রোহেল উদ্দিন, কামাল মুন্না প্রমুখ উপস্থিত ছিলেন।

আরো সংবাদ